রাহুল প্রসঙ্গে অনুপমের চায়ে চুমুক মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে জোর চর্চা

বঙ্গ বিজেপির “পোস্টার বয়”, যিনি কঠিন সময়েও এ রাজ্যে গেরুয়া ঝান্ডা ধরে লড়াই চালিয়েছেন, সেই রাহুল সিনহাই কি-না কেন্দ্রীয় কমিটিতে ব্রাত্য। তাঁর পরিবর্তে এ রাজ্য থেকে সর্বভারতীয় জাতীয় সম্পাদক নির্বাচিত হয়েছেন অনুপম হাজরা। আর এরপরই দলের উপর ক্ষোভ উগরে দেন রাহুল সিনহা। বিজেপির জাতীয় সম্পাদকের পদ খুঁইয়ে তৃণমূল থেকে আসা নেতাদের নিশানা করেছেন রাহুল। তাঁর কথায়, “৪০ বছর দল করার পুরস্কার পেলাম। আগামী ১০-১২দিনে আমার ভবিষ্যৎ কর্মসূচি ঠিক করবো”।

রাহুল সিনহা দিল্লির নেতাদের পাল্টা চাপে রাখার কৌশল হিসেবে এমন মন্তব্য করলেন, তা বলার অপেক্ষা রাখে না। তাঁর জায়গায় জাতীয় সম্পাদক হয়েছেন রাজনীতিতে অপেক্ষা নবীন ও অন্য দল থেকে আসা অনুপম হাজরা। স্বাভাবিকভাবেই নাম না করলেও রাহুল নিশানায় অনুপমই।

অন্যদিকে, ঠান্ডা মাথার অনুপম দু’এক কথায় তাঁর প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন। অনুপম জানান, রাহুল সিনহার সঙ্গে তাঁর ব্যক্তিগত সম্পর্ক ভালো। তিনি শহরের বাইরে আছেন। কলকাতায় ফিরে চা খেতে খেতেই সমস্যা মিটিয়ে ফেলবেন। একুশের আগে অন্তর্কলহ দলের ক্ষতি করতে পারে বলেও মনে করেন অনুপম। বিজেপি একটা পরিবার। এখানে সিদ্ধান্ত নেন পরিবারের কর্তা,সর্বভারতীয় সভাপতি। কেন্দ্রীয়স্তরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিবাদ ভুলে সবাই মিলে কাজ করে লক্ষ্য পূরণ করবই।”

অনুপম আরও বলেন,”রাহুল দা, যা বলেছেন তা নিজের কানে শুনিনি। তাই না জেনে খুব বেশি বলাটা ঠিক হবে না।তবে জীবনে চলার পথে গ্রাফ কারও সমান থাকে না। উত্থান-পতন হয়। উনি হয়তো মানসিকভাবে সমস্যায় আছেন। কলকাতায় গিয়ে সেটা চায়ে চুমুক দিতে দিতে জেনে নেব। আমাদের একটাই লক্ষ্য, শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মস্থানে বিজেপিকে ক্ষমতায় আনা। আর সেই লক্ষ্যে আমাদের সফল হতেই হবে।”

তবে রাহুল সিনহাকে নিয়ে অনুপমের এই ছোট্ট প্রতিক্রিয়াও বেশ তাৎপর্যপূর্ণ। রাজনীতিতে অনুপমের থেকে অনেক সিনিয়র লিডার রাহুল সিনহা। সেখানে রাহুলকে সরিয়ে জাতীয় সম্পাদক অনুপমকে করার মধ্য দিয়ে দিল্লির নেতারা কী বার্তা দিতে চাইলেন এখনই রাজনৈতিক মহলে তা স্পষ্ট না হলেও, একজন সিনিয়র নেতাকে চায়ে চুমুক দিয়ে যান ভাঙানোর যে মন্তব্য অনুপম করেছেন, সেটা কিন্তু ভালো চোখে দেখছে না রাহুল শিবির।

আরও পড়ুন-করোনা পজিটিভ বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল

Previous articleকরোনা পজিটিভ বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল
Next article“বিশ্বভারতীর মাঠে দেহব্যবসা বিশ্বাসই করি না”, অগ্নিমিত্রার অভিযোগ ওড়ালেন লকেট