মেদিনীপুরে মমতার সভা ঘিরে চড়ছে রাজনৈতিক পারদ

মুখ্যমন্ত্রীর সভা ঘিরে রাজনৈতিক পারদ চড়ছে মেদিনীপুরে। সোমবার সাড়ে বারোটা নাগাদ সেখানে সভা করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগে নিরাপত্তা জোরদার করা হয়েছে এলাকায়। একই সঙ্গে ভাইরাস সংক্রমণের কথা মাথায় রেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে। এদিনের সভা যে দুটি বিষয়ের কারণে সবচেয়ে বেশি আলোচিত- তার প্রথমটি অবশ্যই শুভেন্দু অধিকারীর খাস তালুকে সভা এবং এই সভায় ছত্রধর মাহাতোর উপস্থিতির সম্ভাবনা। এই দুটি বিষয় নিয়েই জেলা তথা রাজনীতিতে তুমুল জল্পনা।

মেদিনীপুরের জনসভায় মুখ্যমন্ত্রীর সঙ্গে একই  মঞ্চে থাকার কথা ছত্রধর মাহাতর। ছত্রধরকে নিয়ে ফের আদালতের  দরজায় কড়া নেড়েছে এনআইএ। এই পরিস্থিতিতে সোমবারের সভামঞ্চে দেখা যেতে পারে তাঁকে।

তবে দুই মেদিনীপুর নিয়ে এ দিনের সভা আয়োজন করা হলেও অনুপস্থিত থাকছেন পূর্ব মেদিনীপুরের কাঁথির অধিকারী পরিবারের সব রাজনৈতিক নেতা সদস্যই। শিশির অধিকারী অসুস্থ। দিব্যেন্দু অধিকারী দিল্লি গিয়েছেন। সোমবারের সভায় থাকছেন না শুভেন্দু অধিকারীও।
তবে, এ প্রসঙ্গে অজিত মাইতি জানান, নিজে না উপস্থিত থাকলেও পূর্ব মেদিনীপুর জেলার  বিধায়করা মেদিনীপুরের সভায় থাকবেন বলে আশ্বাস দিয়েছেন শিশির অধিকারী। মুখ্যমন্ত্রীর সভায় যোগ দেওয়ার কথা আছে দুই মেদিনীপুরের তৃণমূল বিধায়কদের।

হলদিয়া-সহ দুই মেদিনীপুরের বিভিন্ন জায়গাতে ছেয়ে গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্সে। কয়েকদিন আগেই দলীয় বৈঠকে শিশির অধিকারীকে তৃণমূল নেত্রী নির্দেশ দিয়েছিলেন দল বিরোধী কাজ করলে তাঁদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার। এরপরই মেদিনীপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা। আর সেই সভা ঘিরে আপাতত দুই মেদিনীপুরে ইদানীংকালের চিত্রটায় বেশ খানিকটা বদল চোখে পড়ছে।

Previous articleশুভেন্দুকে নিয়ে বিস্ফোরক পোস্টে কী লিখলেন “সামান্য কর্মী” কুণাল ঘোষ?
Next articleবিপ্লবের মাটিতে ফের এক বিপ্লবের প্রস্তুতি নিতে চলেছে মেদিনীপুর! নেত্রী সেই মমতাই