শিলিগুড়ির নতুন পুর প্রশাসক গৌতম দেব, অপসারিত অশোক

শিলিগুড়ি কর্পোরেশনের পুর প্রশাসকের পদ থেকে অপসারিত হলেন অশোক ভট্টাচার্য। তাঁর জায়গায় নতুন পুর প্রশাসক পদে আনা হল প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী গৌতম দেবকে। আগামীকাল অর্থ্যাৎ শুক্রবার থেকেই নতুন পদের দায়িত্ব গ্রহণ করবেন তিনি। এপ্রসঙ্গে তিনি বলেন,” শুক্রবার সকালে প্রশাসনিক বোর্ডের দায়িত্বভার গ্রহণ করব। দায়িত্ব নেওয়ার পরই রাজ্য সরকারের সঙ্গে সমন্বয় রেখে শিলিগুড়ির মানুষকে পরিষেবা দেওয়া হবে আমার প্রধান কাজ।”
গৌতম দেবকে পুর প্রশাসক পদে রেখে চার সদস্যের নতুন পুরবোর্ড গঠন করেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার দুপুরে রাজ্য সরকারের তরফে এই মর্মে নির্দেশিকা পাঠানো হয়েছে। নতুন প্রশাসনিক বোর্ডে মনোনীত হয়েছেন আরও তিন জন। তাঁদের মধ্যে একজন হলেন তৃণমূলের দার্জিলিং জেলা সমতলের সভাপতি তথা বিদায়ী বোর্ডের সদস্য রঞ্জন সরকার। বাকি দুজন হলেন অলোক চক্রবর্তী ও বিবেক বৈদ্য। এই বিষয়ে অশোক ভট্টাচার্য বলেন, “আমাকে রাজ্য সরকার কিছু জানায়নি। আমি হেরে গিয়েছি বলে আর প্রশাসকের পদে বসতে চাই না।” পাশাপাশি তিনি এটাও জানান, তাঁকে দায়িত্ব দেওয়া হলেও তিনি নেবেন না সে কথা ভোটে হারার পরেই জানিয়ে দিয়েছিলেন। এমনকী, আগামী দিনে তিনি আর কোনও ভোটে লড়বেন না বলেও এদিন জানান তিনি।
অন্যদিকে শিলিগুড়ির বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ জানান, ‘নন্দীগ্রামে হারার পরে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ডাবগ্রাম-ফুলবাড়িতে হারার পরে শিলিগুড়ি পুরসভার প্রশাসনিক পদে গৌতমবাবুকে বসানোর সিদ্ধান্ত নেওয়া হতেই পারে । তবে এটা অনৈতিক’। সূত্রের খবর, শিলিগুড়ি পুরসভার পুর প্রশাসকের পদে গৌতম দেবকে বসিয়ে আগামীতে তাঁকেই মুখ হিসেবে তুলে ধরতে চাইছে তৃণমূল। সব ঠিক থাকলে এবং কোভিড-১৯ জনিত পরিস্থিতি স্বাভাবিক হলে আগামী পুজোর পরেই শিলিগুড়ি পুরসভার ভোট হতে পারে।

Advt

Previous articleআইপিএল বন্ধ হওয়ার কারণ কী? জানালেন বিসিসিআই প্রেসিডেন্ট
Next articleহেরেও থেমে থাকেননি, প্রতিশ্রুতি মত বাঁকুড়ার মানুষদের পাশে সায়ন্তিকা