অধীরের আবেদনে সাড়া, পিএম কেয়ার ফান্ডে রাজ্যে দুই হাসপাতাল গড়ছে ডিআরডিও

করোনার(coronavirus) দ্বিতীয় ঢেউয়ে গোটা দেশের পাশাপাশি রাজ্যের যখন বেহাল অবস্থা, সেই সময় দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi) কাছে পিএম কেয়ার ফান্ড(pm care fund) থেকে রাজ্যে দুটি হাসপাতাল নির্মাণের আবেদন জানিয়েছিলেন কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরী(Adhir Ranjan Chowdhury)। তার আবেদনে সাড়া দিয়ে অবশেষে করোনা মোকাবিলায় হাসপাতাল পেতে চলেছে মুর্শিদাবাদ ও কল্যাণী।

বুধবার প্রধানমন্ত্রী দপ্তর থেকে নিশ্চিত করা হয়েছে করোনা চিকিৎসার জন্য মুর্শিদাবাদ এবং কল্যাণীতে ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল তৈরি করতে চলেছে ডিআরডিও। প্রধানমন্ত্রীর দফতর সূত্রে জানা গিয়েছে, পিএম কেয়ার ফান্ড থেকে ৪১.৬২ কোটি টাকা দুটি হাসপাতাল তৈরির জন্য বরাদ্দ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর এই দুই হাসপাতাল তৈরি করা হবে ডিআরডিওর তত্ত্বাবধানে। পশ্চিমবঙ্গের পাশাপাশি বিহার, দিল্লি, জম্মু ও শ্রীনগরেও পিএম কেয়ার ফান্ডে তৈরি করা হচ্ছে হাসপাতাল।

আরও পড়ুন:ইতিহাদ এয়ারওয়েজে হয়রানি: মা-মেয়েকে ২ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশের রায় বহাল হাইকোর্টে

তবে পশ্চিমবঙ্গে এই দুই হাসপাতাল তৈরির পিছনে সবচেয়ে বড় ভূমিকা রয়েছে বহরমপুরের কংগ্রেস সাংসদ অধীর রঞ্জন চৌধুরীর। কারণ মাসখানেক আগে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে মুর্শিদাবাদের করো না পরিস্থিতি সামাল দেওয়ার আবেদন জানিয়েছিলেন তিনি। চিঠিতে অনুরোধ করেন, মুর্শিদাবাদ জেলায় পিএম কেয়ারের টাকায় তৈরি করা হোক কোভিড হাসপাতাল। একই সাথে মুর্শিদাবাদ মেডিকেল কলেজে একটি মেডিকেল অক্সিজেন কনসেনট্রেটেড প্ল্যান্ট বসানোর দাবি জানান তিনি।

Previous articleভ্যাকসিন-অডিট চাইতেই হট্টগোল PAC-র বৈঠকে, চেয়ারম্যান পদ ছাড়তে চান অধীর
Next articleরাতভর বৃষ্টিতে জলমগ্ন শহরের একাধিক এলাকা