আতঙ্কের আফগানিস্তান থেকে দেশে ফিরলেন ১৬৮ জন, আজ ফিরবেন আরও ৩০০

মধ্যরাতে আফগানিস্তানে(Afghanistan) আটকে পড়া ৮৭ জনকে দেশে ফিরিয়ে এনেছিল এয়ার ইন্ডিয়ার(Air India) বিশেষ বিমান। রবিবার সকালে ফেরানো হলো আরো ১৬৭ জনকে। বিদেশ মন্ত্রক সূত্রে জানা গিয়েছে আরও প্রায় ৩০০ জনকে ফেরানো হবে আজ।

সরকারি সূত্রে জানা গিয়েছে রবিবার সকালে এয়ার ইন্ডিয়ার বিশেষ দুটি বিমান নয়াদিল্লিতে(New Delhi) অবতরণ করেন এই বিমানে ২ জন নেপালি সহ উপস্থিত ছিলেন ১৬৭ জন ভারতীয়। এখনো কাবুলিওয়ালার দেশে আটকে রয়েছেন হাজারের ওপর ভারতীয় তাদের মধ্যে ৩০০ জনকে রবিবার দেশে ফেরানো হবে। ধাপে ধাপে বাকি সকলকেই ফিরিয়ে আনা হবে বলে আশ্বস্ত করা হয়েছে সরকারের তরফে। উল্লেখ্য, আফগানিস্তান তালিবানদের দখলে চলে যাওয়ার পর রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে সে দেশে। দেশে ফিরে আসতেই মরিয়া সেখানকার সমস্ত বিদেশি নাগরিক। পাশাপাশি মৃত্যুর আশঙ্কায় তটস্থ সাধারণ আফগান বাসিন্দা।

আরও পড়ুন:স্বস্তি দিয়ে ফের কমল দেশের দৈনিক সংক্রমণ,চিন্তা বাড়াচ্ছে মৃত্যু

প্রসঙ্গত, রবিবার ১.২০ নাগাদ বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী বলেছেন, ”আফগানিস্তান থেকে ভারতীয়দের দেশে ফিরিয়ে আনা হচ্ছে! AI 1956 বিমান ৮৭ জন ভারতীয়কে নিয়ে তাজিকিস্তান থেকে নয়াদিল্লির উদ্দেশে রওনা হয়েছে। দুজন নেপালি নাগরিককেও সরিয়ে নিয়ে আসা হয়েছে।”তবে কাবুলের ভারতীয় দূতাবাস জানিয়েছে, কাবুল থেকে দোহায় পাঠান ১৩৫ জন ভারতীয়কে। সেখান থেকেই ভারতে পাঠান হচ্ছে তাদের।

advt 19

 

Previous articleস্বস্তি দিয়ে ফের কমল দেশের দৈনিক সংক্রমণ,চিন্তা বাড়াচ্ছে মৃত্যু
Next articleঐক্য ও সম্প্রীতির সুতোয় বাঁধা বাংলা, সিংহ গর্জনই থমকে দেবে বঙ্গভঙ্গের অপচেষ্টা