Chief Minister: চিপ কথা বলবেন না: প্রশাসনিক বৈঠক থেকে বিধায়ককে কড়া ধমক মুখ্যমন্ত্রীর

এরকম চিপ কথা বলবেন না। তাহলে আর কোনও বিধায়ককে বলতে দেব না। কর্ণজোড়ায় প্রশাসনিক বৈঠকের মঞ্চে থেকে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীর ধমক তৃণমূল বিধায়ক আবদুল করিম চৌধুরীকে

প্রশাসনিক সভায় বেফাঁস কথা বলে মুখ্যমন্ত্রীর কড়া ধমক খেলেন বিধায়ক আবদুল করিম চৌধুরী (MLA Abdul Karim Chowdhury)। মঙ্গলবার, কর্ণজোড়ায় দুই দিনাজপুরকে নিয়ে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bandopadhyay)। সেখানে উত্তর দিনাজপুর (North Dinajpur) থেকে ইসলামপুরকে পৃথক করার দাবি জানান আবদুল করিম চৌধুরী। এমন প্রস্তাব শুনেই উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী। কড়া ধমক দেন বিধায়ককে। বলেন, “এরকম চিপ কথা বলবেন না। তাহলে আর কোনও বিধায়ককে বলতে দেব না।”

মমতা বলেন, “এরকম দাবি মিটিংয়ে (Meeting) করা উচিত নয়। এরকম হয় না। এসব চিপ কথাবার্তা বলবেন না।” এরপর তিনি বিষয়টি বুঝিয়ে দেন। বলেন, উত্তর দিনাজপুর একটা ছোট জেলা। তাতে আবার দুটো মহকুমা আছে। ইসলামপুর একটি মহকুমা। পুলিশ জেলা আছে ইসলামপুরে। এরপরই মুখ্যমন্ত্রী প্রশ্ন তোলেন, “পৃথক জেলা হলে অফিসার কোথা থেকে পাবেন? অফিসার পেলে তবে তো হবে।”

মুখ্যমন্ত্রী জানান, একটা জেলা করতে অনেক পরিকাঠামোর পরিবর্তন প্রয়োজন। তাছাড়া রায়গঞ্জ থেকে ইসলামপুরের দূরত্ব খুব বেশি নয়। সুন্দরবনের প্রসঙ্গ টেনে মুখ্যমন্ত্রী বলেন, “দেখেছেন, সুন্দরবন আর মুর্শিদাবাদ কত বড় জেলা? ভোটে জিতে গিয়েছেন। এখন ভাল করে মানুষের জন্য কাজ করুন। ওসব এখন হবে না।”

এরপর, বিধায়কদের উদ্দেশ্যে কড়া সুরেই মুখ্যমন্ত্রী বলেন, “যদি মনে করেন, নিজেদের মতো চিপ কথা বলবেন, তাহলে বিধায়কদের আমি কথা বলার অনুমতি দেব না। ওইটুকু জেলা। এবার বলবে আমার ঘরের মধ্যে জেলা করে দিন।” আবদুল করিম চৌধুরীর এই ধরনের আবদারে মুখ্যমন্ত্রী যথেষ্ট ক্ষুব্ধ তা স্পষ্ট বিধায়ককে বুঝিয়ে দেন তিনি।

আরও পড়ুন- Administrative Meeting: লক্ষ্য শিল্পস্থাপন: উত্তর দিনাজপুরে টেক্সটাইল পার্ক, জেলা প্রশাসনের তৎপরতা বৃদ্ধির বার্তা মুখ্যমন্ত্রীর

Previous articleVirat Kohli: ভক্তের ইচ্ছাপূরণ করলেন কোহলি, টুইট করে ভিডিও প্রকাশ যুবকের
Next articleHooghli: শ্রীরামপুরে কুমির দর্শন! চাঞ্চল্য কালীবাবুর গঙ্গার ঘাটে