রাজ্যপালের সঙ্গে দেখা করা সম্ভব নয়, সাফ জানালেন বিমান

বিধানসভায় রাজ্যপালকে ঘিরে বিক্ষোভের জেরে স্পিকারকে তিনদিনের মধ্যে ডেকে পাঠিয়েছিলেন ধনকড়। আগামী তিন দিনের মধ্যে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়ের (Speaker Biman Banerjee) পক্ষে রাজ্যপালের (Governor Jagdeep Dhankhar) সঙ্গে বৈঠক করা সম্ভব নয় বলে মঙ্গলবার রাতে সাফ জানিয়ে দিলেন বিধানসভার অধ্যক্ষ।

মঙ্গলবার অধ্যক্ষকে (Speaker Biman Banerjee) লেখা চিঠিতে রাজ্যপাল জগদীপ ধনকড় (Governor Jagdeep Dhankhar) বিশৃঙ্খলা সম্পর্কে উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন। তাঁর মতে, ওই ঘটনায় গণতন্ত্রের মন্দিরের পবিত্রতা লঙ্ঘন করা হয়েছে। এই ঘটনায় দুই পক্ষেরই আলোচনায় বসে দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়া উচিত বলে মঙ্গলবার চিঠিতে উল্লেখ করেন রাজ্যপাল ধনকড়।

আরও পড়ুন-বিধানসভায় রাজ্যপালকে ঘিরে বিক্ষোভ: স্পিকারকে তিন দিনের মধ্যে ডেকে পাঠালেন ধনকড়

চিঠিতে ধনকড় উল্লেখ করেন চন্দ্রিমা ভট্টাচার্য, শশী পাঁজা, শিউলি সাহা, সাবিনা ইয়াসমিন, জ্যোৎস্না মান্ডি, বীরবাহা হাঁসদার মতো মন্ত্রীরা এবং বিধায়ক সাবিত্রী মিত্র, রত্না চট্টোপাধ্যায়, ঊষারানী মণ্ডল, অরুন্ধতী মৈত্র, অসীমা পাত্র, নয়না বন্দ্যোপাধ্যায়, বীনা মণ্ডল, মঞ্জু বসু ও রহিমা মণ্ডল দুদিক থেকে রাজ্যপালের আসন ঘিরে রাখেন। এটি অভাবনীয় বলে চিঠিতে বলেন রাজ্যপালের। তাঁর আরও দাবি, অত্যন্ত সুকৌশলে এসব করা হয়েছে।

এর পাল্টা দিয়ে আজ বিমান বন্দ্যোপাধ্যায় জানান, “রাজ্যপাল কীভাবে এতজন মন্ত্রী- বিধায়দের নাম সংগ্রহ করলেন নিজেরই অবাক লাগছে। এতজন বিধায়ককে উনি চেনেন কিনা? এই নামগুলো ওনাকে কে দিয়েছে? কার পরামর্শে এই নামগুলি লেখা হয়েছে তা বলার অপেক্ষা রাখে না।” এরপরই তিনি জানিয়ে দেন,” বিধানসভায় অধিবেশন চলছে এবং পূর্ব নির্ধারিত কর্মসূচি রয়েছে তাই যেতে পারবো না।”

রাজ্যপালের চিঠিকে পলিটিক্যালি মোটিভেটেড বলেও অভিযোগ করন বিধানসভার অধ্যক্ষ বিামান বন্দ্যোপাধ্যায়।

 

Previous articleRussia Ukraine War:কোথাও লুকোচ্ছি না, সোশ্যাল মিডিয়ায় লোকেশন শেয়ার জেলেনস্কির
Next articleঅসুস্থ হয়ে SSKM হাসাপাতালে ভর্তি মদন মিত্র, বুধবার হতে পারে অস্ত্রোপচার