ক্ষমা চাইতে হবে শাহকে: অর্জুনের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর মিথ্যাচারের বিরুদ্ধে সরব তৃণমূল

কাশীপুরের বিজেপি নেতা অর্জুন চৌরাশিয়ার(Arjun Chowrashia) মৃত্যুকে রাজনৈতিক খুন বলে অভিযোগ তুলেছিলেন খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ(Amit Shah)। যদিও ময়নাতদন্তের(Post mortem) রিপোর্ট প্রকাশ্যে আসার পর স্পষ্ট হয়ে গিয়েছে এটা খুন নয়, আত্মহত্যা(Suicide)। বাংলায় এসে কেন্দ্রীয় মন্ত্রীর মিথ্যাচারের রাজনীতি স্পষ্ট হওয়ার পর এবার সুর চড়াল তৃণমূল। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য(Chandrima Bhattacharya) ও শশী পাঁজা(Shashi Paja) জানালেন, মিথ্যা কথা বলেছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী। তাঁকে ক্ষমা চাইতে হবে।

এদিন সাংবাদিক বৈঠক থেকে তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী এসেছিলেন একটি মৃত্যুকে কেন্দ্র করে। অসত্য কথার ফুলঝুরি সাজিয়ে এনেছিলেন। সেদিনই আমরা বলেছিলাম। আমাদের কথা কতটা সত্য আজ তা ময়নাতদন্তের রিপোর্টে প্রমাণিত। অর্জুনের মৃত্যু গলায় ফাঁস লেগে হয়েছে এটি জানা গিয়েছে। মেরে ঝোলানোর অভিযোগ মিথ্যা। মৃতের দেহে আঘাতের চিহ্নও নেই বলে শুনেছি। সুতরাং এটা স্পষ্ট যে এই ঘটনা রাজনৈতিক হত্যা নয়। অথচ তদন্তের আগেই স্বরাষ্ট্রমন্ত্রী বাংলায় এসে বলে দিলেন ‘খুন’। তিনি সঠিক তথ্য দেননি। তদন্তের আগেই তিনি বলে দিলেন এটি রাজনৈতিক হত্যা। তৃণমূলকে কলুষিত করার জন্য যে মিথ্যাচার করা হচ্ছে তা বাংলার মানুষ মেনে নেবে না। উনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। এই ধরনের পদাধিকারী ব্যক্তির কাছ থেকে মানুষ এই ধরনের দায়িত্বজ্ঞানহীন মন্তব্য আশা করে না।”

আরও পড়ুন:‘অশনি’র জেরে বিদ্যুৎ বিভ্রাট এড়াতে চালু কন্ট্রোল রুম, অভিযোগ জানান হেল্পলাইন নম্বরে

পাশাপাশি চন্দ্রিমা আরও বলেন, ” যে ক্ষিপ্রতার সঙ্গে অমিত শাহ সেদিনের সব সিডিউল বাতিল করে কাশীপুর গিয়েছিলেন। সেই ক্ষিপ্রতার সঙ্গে ললিতপুর, হাথরস, প্রয়াগরাজে তিনি তো যাননি। বাংলার মানুষ যে ওনাদের মানেন না সেটা আগেই বুঝিয়ে দিয়েছে। আর ডবল ইঞ্জিন সরকার মানেই ডবল বিপদ। এই রাজ্যের সরকার সত্য উদঘাটনে সব ব্যবস্থা নিয়েছে। আদালত সিটের কাছে খামবন্ধ রিপোর্ট দিয়েছে। সিট যথার্থ তদন্ত করবে। সমস্ত বিষয় তদন্তের মধ্যে আছে।” এরপর শাহকে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার দাবি জানিয়ে চন্দ্রিমা বলেন, “উনি একবার কষ্ট করে পদ পেয়েছেন। পদত্যাগ করতে বলছি না। তবে ক্ষমা চাইতে বলছি।”




Previous article‘অশনি’র জেরে বিদ্যুৎ বিভ্রাট এড়াতে চালু কন্ট্রোল রুম, অভিযোগ জানান হেল্পলাইন নম্বরে
Next articleJalpaiguri: আন্তর্জাতিক স্বীকৃতি পেল জলপাইগুড়ির ছেলের ফিচার ফিল্ম