‘অশনি’র জেরে বিদ্যুৎ বিভ্রাট এড়াতে চালু কন্ট্রোল রুম, অভিযোগ জানান হেল্পলাইন নম্বরে

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘অশনি’। যদিও বঙ্গে  ‘অশনি’-প্রভাব তেমন পড়বে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে এর জেরে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হবে। এমতাবস্থায় সতর্ক রাজ্য প্রশাসন। কন্ট্রোল রুম খুলেছে নবান্ন, প্রস্তুত কলকাতা পুরসভা। বিদ্যুৎ ভবনেও খোলা হয়েছে কন্ট্রোল রুম। হেল্পলাইন নম্বর চালু করেছে বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা CESC, WBSEDCL-ও। যাতে ঝড়বৃষ্টির জেরে বিদ্যুৎ বিভ্রাটের খবর সহজেই পৌঁছে যায়।

আরও পড়ুন:একদিনের অসম সফরে কামাখ্যা মন্দিরে পুজো দেবেন অভিষেক, উদ্বোধন করবেন দলীয় দফতরের


কোভিড আবহে দু’বছরের একের পর এক ঝড়-বৃষ্টির সাক্ষী থেকেছে রাজ্যবাসী। জলযন্ত্রণায় যাতে আমজনতাকে ভুগতে না হয়, বা গাছ পড়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন না হয়ে পড়ে, বা জমা জলে বিদ্যুতের  তার পড়ে গিয়ে একাধিক দুর্ঘটনা না ঘটে, সেইজন্য মঙ্গলবার বৈঠক করেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।  বৈঠকে তিনি জানান,  বিদ্যুৎ বিভ্রাট রুখতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম চালু করা হল। আগামী ৫ নভেম্বর পর্যন্ত খোলা থাকবে কন্ট্রোল রুম। ঝড়-বৃষ্টির জেরে বিদ্যুতের তার ছিঁড়ে গেলে, ট্রান্সফরমার বিকল হলে ফোন করে খবর দেওয়া যাবে এই কন্ট্রোল রুমে। ফোন করে বা  হোয়াটসঅ্যাপের মাধ্যমেও অভিযোগ জানানো যাবে। ফোননম্বরগুলি হল- ৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪।

কলকাতার গ্রাহকদের জন্য কন্ট্রোল রুম চালু করেছে CESC। কন্ট্রোল রুমের নম্বর: ০৩৩-৩৫০১১৯১২/০৩৩৪৪০৩১৯১২/১৮৬০৫০০১৯১২। রাজ্যের অন্যান্য জেলার বিদ্যুৎ সরবরাহকারী সংস্থা WBSEDCL-ও কন্ট্রোল রুম চালু করেছে। সেখানকার নম্বর-৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪

এছাড়াও রাজ্যের তরফে নবান্নে চালু হয়েছে কন্ট্রোলরুম। প্রস্তুত পুরসভাগুলিও। যেকোনও বিপদে ফোন করুন এই সকল নম্বরে।


হাওড়া ও কলকাতা – দুই পুরসভাতেই খোলা হয়েছে কন্ট্রোল রুম। কলকাতা পুরসভার কন্ট্রোল রুমের নম্বর ০৩৩২২৮৬১২১২/১৩১৩/১৪১৪। এছাড়া লালবাজারেও কন্ট্রোল রুম খোলা হয়েছে। নম্বর – ৫০৩৩, ৫০৩৪, ৫১৪৬।

একনজরে দেখে নিন হেল্পলাইনের নম্বরগুলি

কলকাতা পুরসভার কন্ট্রোল রুম– ০৩৩২২৮৬১২১২/১৩১৩/১৪১৪

লালবাজার কন্ট্রোল রুম– ৫০৩৩, ৫০৩৪, ৫১৪৬

WBSEDCL কন্ট্রোল রুম– ৮৯০০৭৯৩৫০৩/৮৯০০৭৯৩৫০৪

CESC কন্ট্রোল রুম– ০৩৩-৩৫০১১৯১২/০৩৩৪৪০৩১৯১২/১৮৬০৫০০১৯১২

Previous articleIndia Team: টি-২০ বিশ্বকাপের আগে ঠাসা সূচি টিম ইন্ডিয়ার, সেপ্টেম্বরে ভারতে আসছে অস্ট্রেলিয়া
Next articleক্ষমা চাইতে হবে শাহকে: অর্জুনের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর মিথ্যাচারের বিরুদ্ধে সরব তৃণমূল