বিমানবন্দর ও বড়বাজার থেকে প্রায় দেড় কোটি টাকার বেআইনি সোনা উদ্ধার

বাংলাদেশ থেকে আসা এক যাত্রীর কাছ থেকেও উদ্ধার করা হয় ৪০ লক্ষ ৩২ টাকা দামের সোনা। প্রায় ৫০ লক্ষেরও বেশি মূল্যের সোনার বিস্কুট শুধু কলকাতা বিমানবন্দর থেকেই উদ্ধার করেন শুল্ক দফতরের আধিকারিকরা

ফের একবার বিপুল পরিমাণ বেআইনি সোনা উদ্ধার করল শুল্ক দফতর । বিদেশ থেকে এই সোনা পাচারের উদ্দেশ্যে নিয়ে আসা হয়েছিল বলে জানা গিয়েছে।  পুলিশের তৎপরতায় উদ্ধার করা হয়েছে সেই সোনা। যদিও দুটি আলাদা জায়গা থেকে এই সোনা উদ্ধার করা হয়েছে।

ঘটনার সূত্রপাত গতকাল কলকাতা বিমানবন্দরে।এক ভারতীয় যাত্রী সহ বাংলাদেশ থেকে আসা এক যাত্রীর কাছ থেকে বহুমূল্যের সোনা উদ্ধার করে শুল্ক দফতর। এরপর বড়বাজার এলাকায় অভিযান চালিয়েও উদ্ধার করা হয় বিরাট অঙ্কের বেআইনি সোনা।শুল্ক দফতরের আধিকারিকরা গোপন সূত্রে খবর পেয়েছিলেন যে বিমানবন্দরে বিদেশ থেকে আসা যাত্রীরা সোনা পাচার করার ছক কষেছে। সেই অনুযায়ী তল্লাশি চালাতেই এক দুবাই ফেরত ভারতীয় যাত্রীর কাছ থেকে উদ্ধার করা হয় ১০ লক্ষ ৭৮ হাজার ১২৮ টাকা মূল্যের সোনা।

অন্যদিকে বাংলাদেশ থেকে আসা এক যাত্রীর কাছ থেকেও উদ্ধার করা হয় ৪০ লক্ষ ৩২ টাকা দামের সোনা। প্রায় ৫০ লক্ষেরও বেশি মূল্যের সোনার বিস্কুট শুধু কলকাতা বিমানবন্দর থেকেই উদ্ধার করেন শুল্ক দফতরের আধিকারিকরা।

ওইদিনই রাতে বড়বাজারে অভিযান চালিয়ে এক বাংলাদেশীর কাছ থেকে প্রায় ৮৮ লক্ষ টাকার সোনার বিস্কুট উদ্ধার করেন তাঁরা। বাংলাদেশ থেকে বড়বাজারে বেআইনি সোনা এনে পাচার করা হচ্ছিল বলে অভিযোগ।পুলিশের বক্তব্য, বর্তমানে কলকাতা শহরকে পাচারকারীরা ট্রানজিট রুট হিসেবে ব্যবহার করছে।এত সোনা কেন নিয়ে যাওয়া হচ্ছিল? কোন রুটে আনা হয়েছে এই সোনা? আর কারা জড়িত এই পাচারচক্রে? এই প্রশ্নগুলিরই উত্তর খুঁজছেন তদন্তকারীরা।

 

 

 

Previous articleগর্ভবতী মহিলার সঙ্গে জোর করে শারীরিক সম্পর্ক, পাঞ্জাবে গ্রেফতার পুলিশকর্তা
Next articleমুম্বইয়ে অতি ভারী বৃষ্টি, জারি কমলা সতর্কতা: পরিস্থিতি মোকাবিলায় তৎপরতার নির্দেশ শিন্ডের