আর্থিক তছরুপের অভিযোগে আইটি ইঞ্জিনিয়ারের বাড়িতে লালবাজার গোয়েন্দাদের হানা

কোটি কোটি টাকার আর্থিক প্রতারণার সঙ্গে জড়িত সফটওয়্যার ইঞ্জিনিয়ার। শুক্রবার সকালে পানিহাটিতে পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের নিউ কলোনি এলাকায় অভিযুক্ত ইঞ্জিনিয়ারের বাড়িতে হানা দেয় লালবাজার গোয়েন্দা শাখার একটি দল। অভিযুক্ত ইঞ্জিনিয়ারের নাম পার্থ গুহ। তাঁর বিরুদ্ধে রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতারণার মাধ্যমে টাকা তছরুপের অভিযোগ রয়েছে। এমনকি, দেশের বাইরেও একটি বহুজাতিক সংস্থার সঙ্গে আর্থিক তছরুপের অভিযোগ উঠেছে ওই ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে।

আরও পড়ুন:শুভেন্দুর কথায় বার খেয়ে জয়শ্রীরাম! নবান্ন অভিযানে পুলিশ মেরে গ্রেফতার আরও দুই

লালবাজার সূত্রের খবর, এই ইঞ্জিনিয়ারের সঙ্গে কাজ করত তার ‘ঘনিষ্ঠ’ শাকিল। তাকে প্রথমে গ্রেফতার করে অভিযুক্ত ইঞ্জিনিয়ার পার্থ মণ্ডলের নাম ও বাড়ির ঠিকানা মেলে। এরপর সেখানে অভিযান চালান গোয়েন্দা আধিকারিকরা। যদিও পলাতক পার্থ।

স্থানীয় সূত্রে খবর, অভিযুক্ত পার্থ পানিহাটিতে নিউ কলোনির বাড়িটি ভাড়া নিয়েছিলেন। স্ত্রীকে নিয়ে সোদপুরের একটি অভিজাত আবাসনে স্ত্রী সঞ্চিতা গঙ্গোপাধ্যায়কে নিয়ে থাকেন।তবে মাঝেমধ্যে পানিহাটির বাড়িতেও এসে থাকতেন পার্থ। ভদ্র, মার্জিত ওই যুবককে দেখে প্রতারক বলে মনেই হয়নি। পার্থবাবুর কোনও একটা ব্যবসা আছে বলে জানতেন তাঁরা। কিন্তু সেই ব্যবসা যে প্রতারণার তা সুনেই চমকে ওঠেন সকলেই। পুলিশ অভিযুক্ত পার্থ মণ্ডলের পানিহাটির বাড়ির আশেপাশের লোকজনের সঙ্গে কথা বলেন। এদিন  লালবাজারের গোয়েন্দাদের অভিযানকে কেন্দ্র করে এলাকার মানুষের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে।

Previous articleইংল‍্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ হাতছাড়া ভারতের
Next articleফের অনুব্রত মণ্ডলের বোলপুরের বাড়িতে সিবিআই