লাফিয়ে বাড়ছে কো.ভিড সংক্রমণ! দেশজুড়ে শুরু মক ড্রিল

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে কোভিড সংক্রমণ। মহারাষ্ট্রের পরিস্থিতি বেশ উদ্বেগজনক। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭৮৮ জন। শুধুমাত্র মুম্বইয়েই আক্রান্ত হয়েছেন ২১১ জন। অন্যদিকে, দিল্লিতে গত ২৪ ঘণ্টায় ৬৯৯ জন কোভিডে আক্রান্ত হয়েছেন। এই পরিস্থিতিতে সোমবার থেকে শুরু হল দেশের সমস্ত রাজ্যের সরকারি এবং বেসরকারি হাসপাতালের আপৎকালীন প্রস্তুতির পরীক্ষা বা মক ড্রিল।

আরও পড়ুন:চৈত্রের কাঠফাটা গরমে নাজেহাল বঙ্গবাসী!তাপপ্রবাহের আশঙ্কা!


আচমকা দেশে কোভিড সংক্রমণ বৃদ্ধি পেলে হাসপাতালগুলি যথাযথ পরিষেবা দিতে পারবে কি না, তাই খতিয়ে দেখা হবে এই মক ড্রিলে। ১০ এবং ১১ এপ্রিল— এই দু’দিন ধরে চলা মক ড্রিলে হাসপাতাল পরিদর্শন করবেন সংশ্লিষ্ট রাজ্যের স্বাস্থ্যমন্ত্রীরা। ঝাঁঝরের এমসে থাকছেন মকড্রিলের তত্ত্বাবধানে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

সোমবারও দেশের কোভিড দৈনিক সংক্রমণের সংখ্যা ছিল ৬ হাজারের কাছাকাছি। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫৮৮০ জন কোভিডে আক্রান্ত হয়েছেন দেশে। যা আগের দিনের তুলনায় খুব বেশি না হলেও খুব কমও নয়। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসাব অনুযায়ী, দেশে মোট কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা সোমবার ৩৫ হাজার ছাড়িয়ে গিয়েছে। দেশে এখন ৩৫ হাজার ১৯৯ জন কোভিডে আক্রান্ত রয়েছেন।

Previous articleচৈত্রের কাঠফাটা গরমে নাজেহাল বঙ্গবাসী!তাপপ্রবাহের আশঙ্কা!
Next articleপোষ্য কুকুরকে নিয়ে ঝা.মেলা যুগলের! নাক গলানোয় ম.র্মান্তিক পরিণতি সঙ্গীর মায়ের