২৯৫ আসন পাবে I.N.D.I.A. জোট! বৈঠক শেষে দাবি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের

বৈঠক শেষে আত্মবিশ্বাসের সুর কংগ্রেস তথা ইন্ডিয়া জোটের শরিকদের। ২৯৫টি আসন পেতে চলেছে ইন্ডিয়া জোট! বৈঠক শেষে দাবি

আজ, শনিবার চলতি ম্যারাথন লোকসভা ভোটের সপ্তম তথা শেষ দফা। ফলাফল ৪ জুন। ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়ে গিয়েছে ফলাফলের চুলচেরা বিশ্লেষণ। এদিকে ফলাফল বেরোনোর আগে, শেষ দফার ভোটের দিনই দিল্লিতে বৈঠকে বসেছিল I.N.D.I.A. জোট। যদিও এই বৈঠকে থাকছে না তৃণমূল। তবে এই বৈঠকে না থাকলেও তৃণমূলকে ইন্ডিয়া জোটের ‘গুরুত্বপূর্ণ সহযোগী’ হিসেবে তকমা দিলেন প্রবীণ কংগ্রেস নেতা জয়রাম রমেশ। অন্যদিকে, বৈঠক শেষে আত্মবিশ্বাসের সুর কংগ্রেস তথা ইন্ডিয়া জোটের শরিকদের। ২৯৫টি আসন পেতে চলেছে ইন্ডিয়া জোট! বৈঠক শেষে দাবি কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের। সেই সঙ্গে ফল প্রকাশের আগে নির্বাচনের কমিশনের কাছেও যাওয়ার দাবি জানালেন খাড়গে।
এদিন দুপুর ৩টেয় কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের দিল্লির বাসভবনে বসতে চলেছে I.N.D.I.A. জোটের বৈঠক। এই বৈঠকে কংগ্রেস নেতৃত্ব ছাড়াও উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিয়াল, পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান, আপ সাংসদ সঞ্জয় সিং, বিহারের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী তথা আরজেডি নেতা তেজস্বী যাদব, সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদব।
তৃণমূলের ইন্ডিয়া জোটে থাকা নিয়ে বৈঠকের আগেই সাংবাদিক বৈঠক করে তিনি বলেন, তৃণমূল ইন্ডিয়া জোটের গুরুত্বপূর্ণ শরিক। একই সুরে মল্লিকার্জুন খাড়্গেও জানিয়েছেন, কলকাতার ভোটের কারণেই মমতা বন্দ্যোপাধ্যায় বা অভিষেক বন্দ্যোপাধ্যায় যে আসতে পারছেন না, তা আগাম জানানো হয়েছে।
ভোট গণনার আগে গণনা সংক্রান্ত যে অভিযোগ বিরোধী জোটের রয়েছে তা নিয়ে রবিবারই নির্বাচন কমিশনের দ্বারস্থ হতে চলেছে জোটের সদস্যরা। এই সব অভিযোগ নিয়ে সংশোধনের দাবি জানানো হবে। সেই সঙ্গে সংশোধনের পরে দ্রুত সেই নির্দেশ প্রত্যেক জেলার নির্বাচন আধিকারিকদের কাছে পৌঁছে দেওয়ার দাবিও জানানো হবে বলে জানান খাড়গে।

Previous articleআজ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল, রিয়ালের মুখোমুখি বরুসিয়া
Next articleভোট দিয়ে হাসি মুখে V সাইন দেখালেন মুখ্যমন্ত্রী