বিধানসভার বাদল অধিবেশনেই ৪ বিধায়কের শপথগ্রহণ চান স্পিকার, আজই রাজভবনকে চিঠি

উপনির্বাচনে সদ্য জয়ী চার জন তৃণমূল প্রার্থীর শপথগ্রহণ (Oath Takeing) নিয়ে আর কোনও জটিলতা চাইছে না নবান্ন। দ্রুত নবনির্বাচিত চার বিধায়ককে শপথগ্রহণ করাতে চাইছেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এ বিষয়ে উদ্যোগী হতে পরিষদীয় দফতর চিঠি পাঠাতে চলেছে রাজভবনে। সেই চিঠিতে তৃণমূলের চার জয়ী প্রার্থীর বিধায়ক হিসাবে শপথগ্রহণের জন্য রাজ্যপাল সি ভি আনন্দ বোসকে দ্রুত উদ্যোগী হতে অনুরোধ করা হবে।

সম্প্রতি, বরানগরের বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় ও ভগবানগোলার বিধায়ক রেয়াত হোসেন সরকারের শপথ (Oath Takeing) নিয়ে দীর্ঘ টালবাহানা চলেছে৷ রাজ্য-রাজভবন ও বিধানসভার মধ্যে সংঘাতের জন্য শপথগ্রহণ পর্ব নিয়ে তৈরি হয়েছিল নানা জটিলতাও৷ প্রবল বিতর্কের মধ্যে দিয়ে রাজভবন শেষ মুহূর্তে বিধানসভার উপাধ্যক্ষকে শপথ করানোর আনুমতি দিলেও, অধিবেশন চলাকালীন তিনি জানিয়েছিলেন দায়িত্ব নিতে তিনি অপারগ৷ তাই অধ্যক্ষ শপথ বাক্য পাঠ করিয়েছিলেন।

এবার রাজ্যের চার কেন্দ্রে উপনির্বাচন৷ তাতে জিতে এসেছেন তৃণমূল কংগ্রেসের চার বিধায়ক। তাই তাঁদের শপথ ঘিরে যাতে জটিলতা তৈরি না হয়, সেদিকে নজর প্রশাসনের৷ জুলাই মাসের তৃতীয় সপ্তাহে বিধানসভার বাদল অধিবেশন বসতে পারে। তার জন‌্য গত শনিবারই তৃণমূল পরিষদীয় দল মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের কাছে অধিবেশন বসানোর অনুমতি চেয়ে চিঠি দিয়েছে। এর মধ্যে রাজ‌ভবনের অবস্থান স্পষ্ট হয়ে গেলে এই বাদল অধিবেশনেই চার বিধায়কের শপথ পর্ব সেরে ফেলতে পারেন অধ‌্যক্ষ। আজ, সোমবার পরিষদীয় দফতর থেকে চিঠি দিয়ে রাজভবনকে বিধায়কদের শপথগ্রহণের ক্ষেত্রে উদ্যোগী হতে আবেদন করা হবে বলেই জানানো হয়েছে।

আরও পড়ুন: এবার নিয়োগে বাধা দিলে আলিমুদ্দিনে জবাব চাইব! বিকাশকে তুলোধনা চাকরিপ্রার্থীর

 

Previous article১৫০ পেরিয়ে তিলোত্তমার বুকে চিরস্তব্ধ হতে চলেছে ঐতিহ্যের ট্রাম
Next articleউপনির্বাচনে লজ্জাজনক হার! বিজেপি নেতৃত্বকে তুলোধনা তথাগতর, বিদ্রূপ তৃণমূলের