লক্ষ্য রেকর্ড জমায়েত, একুশে জুলাইয়ের চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল

লোকসভা ভোটে বিরাট সাফল্য ও উপনির্বাচনে বিরোধীদের খড়কুটোর মতো উড়িয়ে দিয়ে এবার একুশে জুলাইয়ের (21 July TMC Mega Rally) প্রস্তুতি শুরু করে দিল রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। আগামী, রবিবার ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনে ২১ জুলাই-এর মেগা সমাবেশে। শুক্র-শনিবার থেকেই উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের দূরবর্তী জেলার তৃণমূলের কর্মী-সমর্থকরা দলে দলে কলকাতায় ঢুকতে শুরু করবেন। লোকসভা এবং বিধানসভা উপনির্বাচনে সাফল্য পাওয়ার পর উত্তরবঙ্গ থেকেও প্রচুর মানুষ একুশে জুলাইয়ের সমাবেশে ভিড় করবেন বলেই মনে করা হচ্ছে। তাই রেকর্ড জমায়েতের লক্ষ্য নিয়ে একুশে জুলাইয়ের চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিল তৃণমূল।

এই বিপুল জনতার রাত্রিবাস ও খাওয়া-দাওয়ার জন্য গীতাঞ্জলি স্টেডিয়াম, উত্তীর্ণ অডিটোরিয়াম, ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র, নেতাজি ইন্ডোর স্টেডিয়াম, সেন্ট্রাল পার্ক, ইকো-পার্কে জোরদার প্রস্তুতি শুরু করেছে তৃণমূল। কোন জেলার কর্মী-সমর্থকরা কোথায় রাত্রিবাস করবেন, সেই তালিকা ইতিমধ্যে জেলা নেতৃত্বের কাছে পৌঁছে গিয়েছে। সেইমত আয়োজন শুরু হয়েছে।

তৃণমূল সূত্রে খবর, অন্যান্যবারের মতো এবারও গীতাঞ্জলি স্টেডিয়ামে মালদা ও মুর্শিদাবাদের মানুষের থাকা খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। বীরভূম থেকে যাঁরা আসবেন তাঁরা উত্তীর্ণতে থাকবেন। ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র ও নেতাজি ইন্ডোরে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম-সহ জঙ্গলমহল থেকে আসা মানুষ থাকবেন।

গত বছর একুশে জুলাই (21 July TMC Mega Rally) ও লোকসভা ভোটের আগে মার্চ মাসে ব্রিগেড সমাবেশের জন্য প্রায় ২০ থেকে ২৫ হাজার মানুষের থাকা-খাওয়ার বন্দোবস্ত করা হয়েছিল। এ বারেও সেই প্রস্তুতি শুরু হয়েছে। শুক্রবার রাত থেকেই মানুষ আসতে শুরু করবেন। শুধু থাকা-খাওয়া নয়, থাকবে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও।

মালদা বাদ দিয়ে উত্তরবঙ্গের বাকি জেলাগুলির জনতা মূলত বিধাননগর ও রাজারহাটে থাকবেন। সেন্ট্রাল পার্ক-সহ যেখানে মানুষ থাকবেন সেখানে যাবতীয় বন্দোবস্ত গত বছরে যে রকম ছিল এবারেও তা-ই থাকবে। সেন্ট্রাল পার্ক, সল্টলেক স্টেডিয়ামের মেলা প্রাঙ্গণ, ইকো পার্ক মিলিয়ে অন্তত ২৫ হাজার মানুষের রাত্রিবাসের ব্যবস্থা করা হচ্ছে।

আরও পড়ুন: উপনির্বাচনে লজ্জাজনক হার! বিজেপি নেতৃত্বকে তুলোধনা তথাগতর, বিদ্রূপ তৃণমূলের

 

Previous articleএকনজরে আজকের পেট্রোল-ডিজেলের দাম
Next articleপ্রতারক ধরতে গিয়ে আক্রান্ত পুলিশ, গ্রেফতার ২ মহিলা