বাজেয়াপ্ত ১৬ বেআইনি সম্পত্তি! আয়কর দফতর জেরা করতেই কেঁদে ভাসালেন অর্পিতা

নিয়োগ মামলায় বড়সড় বিপাকে পড়লেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)ও অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)। ইডির পর এবার আয়কর দফতরের (Income Tax) নজরে এল তাঁদের সম্পত্তি। ইতিমধ্যে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী ও তাঁর বান্ধবীর সম্পত্তি বাজেয়াপ্ত (Seized) করার প্রক্রিয়া শুরু করল আয়কর দফতর।

কেন্দ্রীয় সংস্থার তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে ১৬টি বেআইনি সম্পত্তির হদিশ পাওয়া গিয়েছে। খুব শীঘ্রই সব বাজেয়াপ্ত করা হবে। তবে জেরার সময় কান্নায় ভেঙে পড়েছিলেন অর্পিতা। আয়কর দফতর সূত্রে জানা যায়, সম্পত্তিগুলি নিজের বলে স্বীকার করলেও সম্পত্তি যে টাকায় কেনা হয়েছে তার উৎস জানাতে পারেননি অর্পিতা। বর্তমানে আলিপুর মহিলা সংশোধনাগারেই রয়েছেন তিনি। সেখানে গিয়ে তাঁকে জেরা করেছিলেন আয়কর দফতরের আধিকারিকরা।

এদিকে আয়কর দফতরের জেরায় নাকি তিনি স্বীকার করে নিয়েছেন যে ১৬টি সম্পত্তিই তাঁর। তবে অর্পিতার আচমকা ভোলবদলে ইডির দাবি, এর আগে জেরায় বারবার অর্পিতা বলেছিলেন সেগুলি তাঁর সম্পত্তি নয় এবং পার্থ চট্টোপাধ্যায়ের নাম করেছিলেন তিনি। কিন্তু এবার তদন্তকারীদের তিনি জানালেন সব সম্পত্তি তাঁর। কিন্তু টাকার উৎস সম্পর্কে কিছু জানেন না তিনি। কিন্তু আচমকা কেন অর্পিতা এমন দাবি করলেন তা নিয়ে চিন্তা বাড়ছে কেন্দ্রীয় তদন্তকারীদের। তবে তদন্তকারীদের মতে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করলে সব সত্য সামনে আসবে।


Previous articleআলুর আকাশছোঁয়া দাম, মানুষকে স্বস্তি দিতে পদক্ষেপ নবান্নের
Next articleব্যাঙ্কে সশস্ত্র দুষ্কৃতী হামলা! মালদহে গুলিবিদ্ধ ব্যাঙ্ককর্মী