RJD-র মহিলা বিধায়ককে ‘অসম্মানজনক’ উক্তি! নীতীশের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন বিরোধীদের

শ্যাম রাখি না কুল রাখি করতে গিয়ে বারবার বেফাঁস মন্তব্যে করছেন নীতীশ কুমার (Nitish Kumar)। তাঁর মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলছেন বিরোধীরা। বিধানসভায় আরজেডির মহিলা বিধায়ককে উদ্দেশ্য করে অসম্মানজনক মন্তব্য করায় তীব্র সমালোচনার মুখে পড়েছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।বিহারও (Bihar) সংরক্ষণ নিয়ে বিরোধীদের অসন্তোষ দেখা দিয়েছে। রাজ্যে সংরক্ষণের কোটা কেন ৫০ থেকে বৃদ্ধি করে ৬৫ শতাংশ করা হচ্ছে না তা নিয়ে বিধানসভার বর্ষাকালীন অধিবেশনে বিরোধীরা সরকারকে কোণঠাসা করে। গত বছর আইন পাশ হওয়া সত্ত্বেও এখনও কেন সেই তা কার্যকর হল না- তি নিয়ে সরব হন RJD বিধায়করা। বিরোধী দলনেতা তেজস্বী যাদবের (Tejaswi Yadav) ভাষণের মধ্যেই অধিবেশনে ঢোকেন আরজেডি বিধায়ক রেখা পাসোয়ান। তিনি অধিবশনে যোগ দিয়েই তেজস্বীর সমর্থনে সরব হন। সঙ্গে সঙ্গে নীতীশ কুমার নিজের আসন থেকে উঠে দাঁড়িয়ে রেখাকে বলেন, আপনি মহিলা। আপনি সংরক্ষণের কী বোঝেন! এর প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে অধিবেশন।

বেফাঁস করেছেন বুঝতে পেরেই তিনি মুখ্যমন্ত্রী হওয়ার পর রাজ্যে মহিলাদের কত উন্নতি হয়েছে, তার খতিয়ান দিতে থাকেন। কিন্তু বিহারের মুখ্যমন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে অধিবেশন কক্ষ ত্যাগ করে বিরোধীরা।

গত বছর বিধানসভায় জনসংখ্যা নিয়ন্ত্রণ সংক্রান্ত আলোচনায় রাজ্যের মহিলাদের উদ্দেশে নীতীশ (Nitish Kumar) বলেন, বিছানায় স্বামীর ইচ্ছার বিরুদ্ধে কী ধরনের আচরণ করা উচিত। এই সব কথা শুনে হকচকিয়ে যান সবাই। নীতীশের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন ওঠে। বিভিন্ন অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত নেতা-মন্ত্রীদের নাম ভুল বলেছেন তিনি।

বুধবারের ঘটনার পর নীতীশের মুখ্যমন্ত্রীত্ব ছেড়ে দেওয়া উচিৎ বলে ফের দাবি তুলেছে আরজেডি। সূত্রের খবর, নীতীশের না কি মানসিক অসুখের চিকিৎসা চলছে। মাস কয়েক আগে তিনি লন্ডনে গিয়ে চিকিৎসা করিয়ে এসেছেন তিনি। শারীরিকভাবে অসুস্থ ব্যক্তি মুখ্যমন্ত্রী থাকতেই পারেন। কিন্তু সংবিধান অনুযায়ী, মানসিক অসুস্থ ব্যক্তি সরকারি পদে থাকতে পারেন না বলে মন্তব্য করে বিরোধীদের দাবি স্বেচ্ছায় মুখ্যমন্ত্রীর পদ ছেড়ে দিয়ে চিকিৎসা করান নীতীশ কুমার।






Previous articleরেশন কার্ডের যে কোনও সমস্যা মেটান এবার অনলাইনেই,চালু রাজ্যের নয়া অ্যাপ
Next articleফের বাড়ল অরবিন্দ কেজরিওয়ালের জে.ল হে.ফাজতের মেয়াদ