লঙ্কানদের বিরুদ্ধে খেলতে নেমে বিরাট রেকর্ড স্পর্শ সূর্যের

গতকাল ম্যাচের সেরা হওয়ার সুবাদে, এই নিয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বার ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন সূর্যকুমার।

গতকাল জয় দিয়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-২০ সিরিজের অভিযান শুরু করে ভারতীয় দল। ৪৩ রানে হারায় লঙ্কানদের। এই ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ২১৩ রান করে টিম ইন্ডিয়া। ব্যাট হাতে দাপট দেখান ভারত অধিনায়ক সূর্যকুমার যাদব। ৫৮ রান করেন তিনি। ম্যাচের সেরাও হন সূর্য। আর এর সুবাদে নজির গড়েন ভারত অধিনায়ক। বিরাট কোহলিকে স্পর্শ করলেন তিনি।

গতকাল ম্যাচের সেরা হওয়ার সুবাদে, এই নিয়ে টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বার ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন সূর্যকুমার। ৬৯টি ম্যাচ খেলে ১৬ বার সেরার পুরস্কার পেলেন ভারতীয় দলের অধিনায়ক। বিরাটো টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বার ম্যাচের সেরা হয়েছন। তবে তিনি খেলেছেন ১২৫টি ম্যাচ। সেই অর্থে কোহলির প্রায় অর্ধেক ম্যাচ খেলেই তাঁর কীর্তি স্পর্শ করলেন সূর্যকুমার। এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন সিকন্দর রাজা। তিনি ৯১টি টি-২০ ম্যাচ খেলে ১৫ বার সেরার পুরস্কার পেয়েছেন।

এদিকে আজ লঙ্কানদের বিরুদ্ধে সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে ভারতীয় দল। শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ ম্যাচ খেলতে নামছে গৌতম গম্ভীরের দল। তিন ম্যাচের সিরিজে ১-০ এগিয়ে টিম ইন্ডিয়া। আজ জিতলেই সিরিজ পকেটে পুরবে সূর্যকুমারের দল।

আরও পড়ুন- মানুর হাত ধরে ২০২৪ প্যারিস অলিম্পিক্সে পদক জয় ভারতের


Previous articleদিল্লির জলমগ্ন কোচিং সেন্টারে মৃত্যুর ঘটনায় গ্রেফতার ২, বেসমেন্টে ব্যবসা নিয়ে প্রশ্ন
Next articleদলে সমাজবিরোধীদের স্থান নেই! মমতা-অভিষেকের কথার অনুরণন সৌগত-নারায়ণের ভাষণে