শীর্ষ আদালতে এবার এসএসসি অনুতীর্ণরা! ২৬ হাজার চাকরি মামলার সঙ্গেই শুনানি

এসএসসি (SSC)-এর অধীনে ২৬ হাজার চাকরি বাতিলের রায়কে চ্যালেঞ্জ করে আরও একটি মামলা দায়ের হল সুপ্রিম কোর্টে। শীর্ষ আদালতে মামলাটি শুনানির জন্য গৃহীত হয়। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা এবং বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চ জানায়, মূল মামলার সঙ্গে এই মামলাটি যুক্ত করে শুনানি হবে। আগামী ৬ অগস্ট মূল মামলার শুনানি রয়েছে। ওই দিনই এই মামলার শুনানি হবে।

শীর্ষ আদালতে এবার এসএসসি (SSC) অনুতীর্ণ চাকরি প্রার্থীদের একাংশ। মামলাকারীদের নাম ওয়েটিং লিস্টে, এমনকি উত্তীর্ণ হওয়ার তালিকাতেও নেই। নতুন নিয়োগ প্রক্রিয়াকে চ্যালেঞ্জ জানিয়েছে মামলাকারীরা। মামলার আবেদন মেরিটের ভিত্তিতে আবেদন শোনার আশ্বাস দেন।

প্রসঙ্গত, এসএসএসসি ২৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ করে রাজ্য , স্কুল সার্ভিস কমিশন এবং চাকরিহারা প্রার্থীরা মামলা দায়ের করেন। সেই মামলার শুনানি আগামী ৬ আগস্ট। ২০১৬ এসএসসি নিয়োগের চাকরি বাতিল করেছিল কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চ।

এসএসসির নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে। কলকাতা হাইকোর্টের বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রশিদির ডিভিশন বেঞ্চ ২০১৬ সালের নিয়োগের প্রক্রিয়া বাতিল ঘোষণা করে। তার ফলে চাকরি যায় ২৫,৭৫৩ জনের। যাঁরা মেয়াদ-উত্তীর্ণ প্যানেলে চাকরি পেয়েছিলেন, যাঁরা সাদা খাতা জমা দিয়ে চাকরি পেয়েছিলেন, তাঁদের বেতন ফেরত দেওয়ার নির্দেশ দেওয়া হয়। চার সপ্তাহের মধ্যে ১২ শতাংশ হারে সুদ-সহ বেতন ফেরত দিতে বলা হয় ওই চাকরিপ্রাপকদের। সেই নির্দেশের বিরুদ্ধেই সুপ্রিম কোর্টে একাধিক মামলা উঠেছে।

আরও পড়ুন: সিবিআই-এর গরুপাচার মামলায় শর্তসাপেক্ষে জামিন অনুব্রতর!

 

Previous articleসিবিআই-এর গরুপাচার মামলায় শর্তসাপেক্ষে জামিন অনুব্রতর!
Next articleদুঃস্বপ্নের রেলসফর, মুম্বইগামী ট্রেন দুর্ঘটনায় স্টেশন মাস্টারের উপরেই দায় চাপাচ্ছে রেল!