বাংলাদেশ থেকে ১৯ হাজার ভারতীয়কে এখনই ফেরানো হয়, পরিস্থিতির উপর নজর জয়শঙ্করের

আমরা গোটা পরিস্থিতির উপর নজর রাখছি। কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলছে। প্রায় ১৯ হাজার ভারতীয় রয়েছেন বাংলাদেশে যার মধ্যে ৯ হাজার পড়ুয়া

উত্তপ্ত বাংলাদেশে আটকে ১৯ হাজার ভারতীয়। সংসদে বিবৃতি দিয়ে জানালেন বিদেশমন্ত্রী এসে জয়শঙ্কর। সংসদে তিনি জানিয়েছেন, অগ্নিগর্ভ বাংলাদেশের নানা প্রান্তে আক্রান্ত হচ্ছেন সংখ্যালঘুরা। ১৯ হাজার ভারতীয় আটকে রয়েছেন। গোটা পরিস্থিতির দিকে নজরে রেখে বাংলাদেশ সেনার সঙ্গে যোগাযোগ রাখা হচ্ছে। তবে এখনই ভারতীয়দের ফিরিয়ে নিয়ে আসার বিষয়ে কোনও পদক্ষেপ নিচ্ছে না বিদেশমন্ত্রক।

মঙ্গলবার রাজ্যসভার বিদেশমন্ত্রী জানিয়েছেন, “আমরা গোটা পরিস্থিতির উপর নজর রাখছি। কূটনৈতিক পর্যায়ে আলোচনা চলছে। প্রায় ১৯ হাজার ভারতীয় রয়েছেন বাংলাদেশে যার মধ্যে ৯ হাজার পড়ুয়া। তাঁদের দ্রুত ফেরানো নিয়ে পদক্ষেপ করা হচ্ছে। জুলাই মাসেই কয়েকজন দেশে ফিরেছেন। বাংলাদেশে আক্রান্ত হচ্ছেন সংখ্যালঘুরা। এই বিষয়টিও আমরা পর্যবেক্ষণ করছি। সেখানে আইনশৃঙ্খলা পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত আমরা গভীরভাবে চিন্তায় থাকব। গত ২৪ ঘণ্টা ধরে আমরা ঢাকার কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রেখেছি।”

পাশাপাশি জয়শঙ্কর শেখ হাসিনার ভারতে আসার প্রসঙ্গে বলেন, “খুব কম সময়ের নোটিসে ভারতে আসার আর্জি জানিয়েছিলেন বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারত সেই অনুমতি দেয়। তবে হাসিনা কিংবা বাংলাদেশ নিয়ে ভারতের ভবিষ্যৎ পরিকল্পনা কী, তা জানাননি বিদেশমন্ত্রী।

Previous articleপোল্যান্ড থেকে প্রেমের বার্তা অনুষা- আদিত্যর,টেলর সুইফ্‌টের অনুষ্ঠানেই সম্পর্কে সিলমোহর!
Next articleআগাম সতর্কতা,কলকাতায় বাংলাদেশ হাইকমিশনের অফিসের নিরাপত্তা বাড়ল