মেয়েটি কেন সোনা পেল না আগামীতে জানা যাবে! ক্ষুব্ধ মমতা, আর্চারি অ্যাকাডেমি নিয়ে আশা প্রকাশ

মেয়েটার সোনা আনার কথা ছিল। যে একাগ্রতা নিয়ে খেলছিল, তাঁর স্বপ্নপূরণ হতই। কিন্তু কেন সোনা আনতে পারল না? কদিন পরেই সব জানতে পারবেন। শুক্রবার, ঝাড়গ্রামে (Jhargram) বিশ্ব আদিবাসী দিবসের মঞ্চ থেকে কুস্তিগির ভিনেশ ভোগতের ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করে এই মন্তব্য করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। অলিম্পিকে ভিনেশ ফোগতের (Vinesh Phogat) লড়াইকে কুর্নিশ জানান তিনি। সেইসঙ্গে তিনি বিশ্ব আদিবাসী দিবসে তিনি আশা প্রকাশ করেন ঝাড়গ্রামের বেঙ্গল আর্চারি অ্যাকাডেমি থেকে যুবক-যুবতীরা একদিন অলিম্পিকে যাবেন।এদিন মমতা (Mamata Banerjee) বলেন, যে মেয়েটি সোনা আনতে পারত, সে আনতে পারল না। সেটা কেন হল না, দেশবাসী আগামী দিনে জানতে পারবেন। তাঁর লড়াইকে কুর্নিশ। তিনি জানান, ”২০ বছর আগে যখন ইয়ুথ মিনিস্টার ছিলাম, তখন এই ধরনের অ্যাকাডেমির প্ল্যানগুলো করেছিলাম। এই আর্চারি অ্যাকাডেমিও তৈরি করেছি, যাতে ২০-২১ বছর বাদে ভারতীয় খেলোয়াড়েরা সম্মান অর্জন করতে পারে।”

আশা প্রকাশ করে মুখ্যমন্ত্রী জানান, “আমি বিশ্বাস করি ঝাড়গ্রামের আর্চারি অ্যাকাডেমি থেকে একদিন আমাদের মেয়েরা অলিম্পিকে যাবে। তারা অলিম্পিক জয় করবে। সেই উদ্দেশেই কিন্তু এগুলো করা হয়েছে।”

ঝাড়গ্রামের উন্নয়ন প্রসঙ্গে মুখ্যমন্ত্রী জানান, অলচিকি স্কুল তৈরি করা হচ্ছে। ঝাড়গ্রাম জেলা এখন স্বনির্ভর জেলা। আগামী দিনে ‘ঘাটাল মাস্টার’ পরিকল্পনার কথাও জানান তিনি।






Previous articleডাক্তারি পড়ুয়ার রহস্যমৃত্যুতে তদন্ত কমিটি গঠন! আর জি করে কর্মবিরতিতে জুনিয়ররা
Next articleআলিমুদ্দিন, DYFI কার্যালয় হয়ে লাখো মানুষের শ্রদ্ধা-সম্মানে ভেসে NRS-এ বুদ্ধদেবের দেহ দান