আর জি করের আন্দোলনে হেঁটেছিলেন, ডাক্তারদের কর্মবিরতির মুমূর্ষু বাবার চিকিৎসা থমকে!

সুপ্রিম কোর্ট বলার পরেও নিজেদের অবস্থানে অনড় ডাক্তারবাবুদের একাংশ। রোগী মরে মরুক, কর্মবিরতি চলবেই! রাজ্যের সবচেয়ে বড় হাসপাতাল এসএসকেএমের ছবিটাও তাই। ওপিডি, মেডিসিন কাউন্টারের বাইরে অসুস্থ মানুষের লম্বা লাইন। কিন্তু ডাক্তারের দেখা নাই রে … ডাক্তারের দেখা নাই! গত কয়েকদিনে সরকারি হাসপাতালে ডাক্তারদের কর্মবিরতির (Doctor Strike) জেরে চিকিৎসা থেকে বঞ্চিত হয়েছেন আট থেকে আশি, অনেক মুমূর্ষু রোগী। মৃত্যুর ঘটনা পর্যন্ত ঘটেছে। কিন্তু পরিস্থিতির পরিবর্তন হয়নি।

চিকিৎসা না পাওয়া সেরকমই এক ভয়ংকর অভিজ্ঞতার কথা শোনালেন এক যুবক। পিজি হাসপাতালে রাস্তার উপর অ্যাম্বুলেন্সের ভিতর মুমূর্ষু বাবাকে নিয়ে ঘণ্টার পর ঘণ্টা বসে ছিলেন ওই যুবক। টানা তিনদিন এলেন আর গেলেন। কিন্তু ভর্তি হল না। তাঁর কথায়, “আমিও তো আর জি করের নির্যাতিতার বিচার চেয়ে আন্দোলনে নেমেছিলাম। ডাক্তারদের পাশে হেঁটেছিলাম। এখন এই পরিণতি!”

৬৬ বছর বয়স্ক মানুষটি নাকে নল নিয়ে অ্যাম্বুলেন্সেই ঘুমাচ্ছেন। ছেলে বলছিলেন, “জটিল জন্ডিস হয়েছে। শনিবার, সোমবারের পর আবার বৃহস্পতিবার। ওপিডিতে বলছে, ভর্তি হবে না। বাবাকে বাড়িতে রাখা যাচ্ছে না। কোথাও তো ভর্তি করতেই হবে!” আগে বেসরকারি হাসপাতালে সাড়ে ৪ লক্ষ টাকা খরচ হয়ে গিয়েছে। নিঃস্ব হয়ে গেছেন। অগত্যা স্বাস্থ্যসাথী কার্ডে বেসরকারি হাসপাতালে ভর্তি করানোর ছাড়া আর কোনও উপায় নেই। কারণ, রোগী মরে মরুক, ডাক্তারবাবুদের কর্মবিরতি (Doctor Strike) চলবেই!

আরও পড়ুন: ‘বিচার চাই’, কর্মবিরতির সিদ্ধান্তে অনড় আর জি করের আন্দোলনকারী চিকিৎসকরা

 

Previous articleনিম্নচাপ আর মৌসুমী অক্ষরেখার অতি সক্রিয়তা, আজ সারাদিন বৃষ্টির পূর্বাভাস
Next articleপুলিশের গাড়িতে আততায়ী হামলা, নিহত ১১ আধিকারিক!