১৩ বগি ছেড়ে ছুটল ট্রেন! উত্তরপ্রদেশে ফের রেল বিপর্যয়

সেই সময় ইঞ্জিন ও কয়েকটি বগি সহ অংশের থেকে ১৩টি বগি কাপলিং ছিঁড়ে আলাদা হয়ে যায়। ১৩টি বগি ছাড়াই ট্রেন ছুটতে থাকে

লোকসভায় দাঁড়িয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব রেল দুর্ঘটনাগুলিকে ছোট ঘটনা বলার পর থেকেই বেড়ে গিয়েছে দেশে রেল দুর্ঘটনা। রবিবার ১৩টি বগি খুলে গেল ধানবাদগামী সুতলেজ এক্সপ্রেস থেকে। ঘটনায় কেউ হতাহত না হলেও আবারও স্পষ্ট হয়েছে ভারতীয় রেলের যাত্রী সুরক্ষা।

পঞ্জাবের ফিরোজপুর থেকে ঝাড়খণ্ডের ধানবাদগামী সুতলেজ এক্সপ্রেস বা স্থানীয়ভাবে পরিচিত কিষাণ এক্সপ্রেস ভোর চারটে নাগাদ উত্তরপ্রদেশের বিজনোরের স্যোহারা স্টেশন ঢুকছিল। সেই সময় ইঞ্জিন ও কয়েকটি বগি সহ অংশের থেকে ১৩টি বগি কাপলিং ছিঁড়ে আলাদা হয়ে যায়। ১৩টি বগি ছাড়াই ট্রেন ছুটতে থাকে। ট্রেনে থাকা পুলিশকর্মীরা রেলকে সতর্ক করেন। স্যোহারা স্টেশনে থামানো হয় কিষাণ এক্সপ্রেসের ইঞ্জিনকে। এরপরই ঘটনাস্থলে যান রেলের কর্মীরা।

১৩টি বগিতে থাকা যাত্রীদের কোনও গুরুতর আঘাত হয়নি বলে জানিয়েছে বিজনোর পুলিশ। যাত্রীদের নামিয়ে বাসে বরেলি নিয়ে যাওয়া হয়। ঘটনার পরে ভোর থেকে দীর্ঘক্ষণ ওই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে। রেলের দাবি কাপলিং সমস্যা ছিল। সেটা ছিঁড়ে যাওয়ায় বগিগুলি আলাদা হয়ে যায়। যাত্রীরা প্রশ্ন তুলেছেন, কাপলিং সমস্যা কেন রেলের কর্মীরা খেয়াল করেননি বা জানলেও বিনা প্রস্তুতিতে ট্রেনটি চলায় সবুজ সংকেত দিয়েছিলেন।

Previous articleনজরে নিরাপত্তা! নবান্ন অভিযানের দিন NET পরীক্ষার্থীদের পাশে থাকার আশ্বাস রাজ্য পুলিশের 
Next articleGold Silver Rate: আজ সোনা রুপোর দাম কত? জেনে নিন এক ঝলকে