নবান্ন অভিযানের নামে তাণ্ডবে কেন রাশ পুলিশের? প্রতিবাদে মিছিলের ডাক জুনিয়র ডাক্তারদের!

‘ছাত্র সমাজে’র নাম করে বিজেপি ও তাদের ‘ভাড়া করা’ বহিরাগতরা দিনভর নবান্ন অভিযানের নামে চূড়ান্ত বিশৃঙ্খলা, তাণ্ডব চালায়। পুলিশ আক্রান্ত হওয়ার পরে কেন সেই হামলা প্রতিহত করল। তিলোত্তমার বিচারের পাশাপাশি কেন পুলিশ মঙ্গলবার, মিছিল আটকালো এর প্রতিবাদে বুধবার মিছিলের ডাক দিল ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট। রাজ্যের সব চিকিৎসকদের এই মিছিলে অংশগ্রহণ করতে আহ্বান করা হয়েছে। বলা হচ্ছে, এটা জুনিয়র ডাক্তারদের গণমিছিল। বুধবার, দুপুর ১২টায় শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত এই মিছিল হবে।

এদিন জুনিয়র ডাক্তারদের তরফে সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানানো হয়, যে কোনো গণতান্ত্রিক প্রতিবাদে উপর পুলিশি বাধা এলে তাঁরা তার বিরোধিতা করবেন। এই প্রসঙ্গে এদিনের নবান্ন অভিযানের নামে বিজেপির উশৃঙ্খলতার উদাহরণ টেনে আনেন কর্মবিরতিতে থাকা জুনিয়র চিকিৎসকরা। তাঁদের মতে, পুলিশ নাকি শান্তিপূর্ণ মিছিলে বাধা দিয়েছিল। একই সঙ্গে তাঁদের প্রশ্ন, যেভাবে নবান্ন অভিযানে ব্যাপক পুলিশ মোতায়ন করা হয়েছিল, ১৪ তারিখ রাতে আর জি কর হাসপাতালে কেন সেই পরিমাণ পুলিশ মোতায়ন হয়নি? তাহলে ভাঙচুরের ঘটনা ঘটত না। কিন্তু দিনভর ‘ছাত্র সমাজে’র নবান্ন অভিযানের নামে যে তাণ্ডবের ছবি লক্ষ্য করা গিয়েছে, পুলিশকে যেভাবে রক্তাক্ত করা হয়েছে, গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়েছে- সেটাকে কোন আঙ্গিকে এই আন্দোলনরত চিকিৎসকরা শান্তিপূর্ণ মিছিল বললেন তার ব্যাখা অবশ্য তাঁরা দেননি।

একই সঙ্গে ১৪ তারিখের রাতে আরজিকর হাসপাতালে ভাঙচুরের ঘটনা নিয়ে পুলিশ আগেই জানিয়ে দিয়েছে, কত লোকের জমায়েত হবে সে বিষয়ে তাদের কাছে তথ্য ছিল না বলেই অনভিপ্রেত ঘটনাটি ঘটেছে। জুনিয়র ডাক্তারদের যে কর্মবিরতির জেরে সাধারণ রোগীরা চূড়ান্ত হয়রানির শিকার হচ্ছেন সেটি কবে প্রত্যাহার করা হবে সে বিষয়ে অবশ্য এখনো কোনও দিশা দেখাননি আন্দোলনকারীরা।

আরও পড়ুন- বিজেপির মুখোশ খুলে গিয়েছে, যেটা হয়েছে সেটা ফ্লপ শো!নবান্নে সরব মন্ত্রীরা

 

 

 

Previous articleরেশন দু.র্নীতি মামলায় জামিন বাকিবুর-শঙ্কর-বিশ্বজিতের
Next articleযোধপুরে সরকারি হাসপাতালে নাবালিকাকে গণধর্ষণ, গ্রেফতার ২ যুবক