R G Kar: চলবে আন্দোলন! আজ থেকেই টেলিমেডিসিন পরিষেবা শুরু জুনিয়র ডাক্তারদের

সহপাঠীর খুনের বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন থেকে সরে আসার কোনও প্রশ্নই নেই। কিন্তু এবার আন্দোলনের পাশাপাশি টেলি মেডিসিন (Tele Medicine) পরিষেবা চালুর সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors)। লাগাতার চিকিৎসকদের আন্দোলনে বিপর্যস্ত হয়ে পড়েছে স্বাস্থ্য পরিষেবা। রাজ্যের তরফে বারবার পরিষেবা স্বাভাবিক করার দাবি জানিয়েও সুরাহা হয়নি। এবার পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট (West Bengal Junior Doctors Front) এর তরফে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

সূত্রের খবর, আজ অর্থাৎ শনিবার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ২টো পর্যন্ত টেলি মেডিসিন পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যে আন্দোলনকারী চিকিৎসকদের তরফে জানানো হয়েছে, ৮৭৭৭৫৬৫২৫১, ৮৭৭৭৫৬৯৩৯৯, ৮৭৭৭৫৭৯৫১৭, ৬২৯০৩২৬০৭৯ এই নম্বরগুলিতে হোয়াটসঅ্যাপের মাধ্যমে টেলি মেডিসিন পরিষেবা চালু করা হচ্ছে। তবে টেলিমেডিসিন পরিষেবা চালু হলেও কত রোগী তাতে লাভবান হবেন তা নিয়ে ইতিমধ্যে উঠতে শুরু করেছে প্রশ্ন। তবে এই পরিষেবা চালু হলে কিছুটা হলেও রোগী দুর্ভোগ কমতে পারে বলে মনে করা হচ্ছে।

তবে কোনওভাবেই যে তাঁরা আন্দোলনের পথ থেকে সরছেন না সেকথা সাফ জানিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা। আর জি কর-কাণ্ডের বিচারের দাবিতে আগামী ৪ সেপ্টেম্বর ‘বিচার পেতে আলোর পথে’ নামক একটি কর্মসূচিরও আয়োজন করেছে আন্দোলনকারী চিকিৎসকরা।


Previous articleপুলিশ-সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে দায়ের FIR! সাড়ে ৪ ঘণ্টা পর বি টি রোডে উঠল অবরোধ 
Next articleকেদারনাথে মাঝ আকাশ থেকে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল হেলিকপ্টার! বিপাকে পুন্যার্থীরা