ইন্টার কন্টিনেন্টাল কাপের প্রথম ম্যাচেই ধাক্কা খেল ভারতীয় দল

এদিন হায়দরাবাদে ত্রিদেশীয় আন্তঃমহাদেশীয় কাপের প্রথম ম্যাচে ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৭৯ নম্বরে থাকা দুর্বল মরিশাসের বিরুদ্ধেও গোল করতে ব্যর্থ ভারত।

ইন্টার কন্টিনেন্টাল কাপের প্রথম ম্যাচেই ধাক্কা খেল ভারতীয় দল। প্রথম ম্যাচে মরিশাসের বিরুদ্ধে গোলশূল্য ড্র করল টিম ইন্ডিয়া। যার ফলে ভালো হল না ভারতীয় ফুটবলে মানোলো মার্কুয়েজ যুগের শুরুটা।

এদিন হায়দরাবাদে ত্রিদেশীয় আন্তঃমহাদেশীয় কাপের প্রথম ম্যাচে ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৭৯ নম্বরে থাকা দুর্বল মরিশাসের বিরুদ্ধেও গোল করতে ব্যর্থ ভারত। ম্যাচ গোলশূন্য ড্র। ম্যাচ শুরুর আগে ইগর স্টিম্যাচ শুভেচ্ছা জানিয়েছিলেন তাঁর উত্তরসূরিকে। কিন্তু মরিশাস বাধাও পেরোতে পারলেন না মানোলো। উদ্দেশ্যহীন ফুটবলে মনবীর সিং, লিস্টন কোলাসো, নন্দকুমারদের যাবতীয় প্রচেষ্টা থামল লিন্ডসে রোসদের রক্ষণে।

মনবীরকে এক স্ট্রাইকারে রেখে ৪-২-৩-১ ফর্মেশনে দল নামিয়েছিলেন অভিজ্ঞ স্প্যানিশ কোচ। দুই উইংয়ে লালিয়ানজুয়ালা ছাংতে ও লিস্টনকে রেখে উইথড্রল হিসেবে অনিরুদ্ধ থাপাকে আক্রমণে ব্যবহার করেন মানোলো। কিন্তু প্রতি-আক্রমণে মরিশাসের উইলসন, আদ্রিয়ান ফ্রাঙ্কোয়েসদের প্রেসিং ফুটবলে সমস্যায় পড়ে চিংসেনসানা সিং, রাহুল ভেকে, আশিস রাইদের নিয়ে গড়া ভারতীয় রক্ষণ। গোটা প্রথমার্ধ জুড়ে উদ্দেশ্যহীন ফুটবল। তার মধ্যেই বিরতির আগে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল ভারত। একবার থাপার ডিফেন্স চেরা পাস ছিল মনবীরের উদ্দেশে। কিন্তু কঠিন অ্যাঙ্গেল থেকে গোলে বল রাখা সম্ভব ছিল না। মনবীরের চেষ্টা ব্যাহত হয়। লিস্টনও ফাইনাল থার্ডে বারবার আটকে যান।

দ্বিতীয়ার্ধে অনিরুদ্ধর জায়গায় সাহাল আব্দুল সামাদ এবং লিস্টনের পরিবর্তে নন্দকে নামিয়ে আক্রমণে ঝাঁজ বাড়াতে চান মানোলো। কিন্তু মরিশাসের রক্ষণ ভেঙে গোলের দেখা পায়নি ভারত। শেষ ম্যাচ সিরিয়ার বিরুদ্ধে।

আরও পড়ুন- DHFC-এর হয়ে নজির গড়লেন নর শ্রেষ্ঠা, আইলিগ থ্রির ম্যাচে গাজিয়াবাদ এফসিকে হারাল ৩-০ গোলে


Previous articleবরাদ্দ ৩৮৫ কোটি, চলতি সপ্তাহ থেকেই মিলবে পুজো অনুদান
Next article১৫ সেপ্টেম্বরের মধ্যে পরিযায়ী শ্রমিকদের রেশন কার্ড দেওয়ার নির্দেশ খাদ্য দফতরের