বিজেপি শাসিত ছত্তিশগড়ে কালোজাদু সন্দেহ! পিটিয়ে খুন পুলিশ-সহ ৫

স্থানীয়রা তাদের বাইগা বা স্থানীয় পুরোহিতের সাথে পরামর্শ করেছিল। সেই পুরোহিতের তরফে শিশু মৃত্যুর কারণ হিসাবে মৌসম বুচ্চার পরিবারের কালো জাদুকে দায়ী করা হয়েছিল

বিজেপি শাসিত রাজ্যগুলিতে অশিক্ষার অন্ধকার এতটাই গভীর যা থেকে নিস্তার পেলেন না পুলিশ কর্মীও। পিটিয়ে পরিবারের লোকেদের সহ খুন করা হল পাঁচজনকে। ছত্তিশগড়ের আদিবাসী অধ্যুষিত সুকমা জেলার একটি গ্রামে শুধুমাত্র কালো জাদু অনুশীলনের সন্দেহেই দুই দম্পতি এবং একজন মহিলাকে পিটিয়ে খুন করা হল। গ্রামেরই একদল লোক এই নারকীয় ঘটনাটি ঘটিয়েছে বলে পুলিশের তরফ থেকে জানান হয়েছে। ঘটনায় পাঁচ জনকে আটক করে তদন্ত শুরু করছে কন্টা থানার পুলিশ।

সুকমার এটকাল গ্রামের পুরোহিত দাবি করেছিলেন, গ্রামের একটি ছেলে এবং একজন প্রবীণ নাগরিকের আকস্মিক মৃত্যুর কারণ ওই তিন মহিলা এবং দু’জন পুরুষের “কালো জাদু”। আর তাতেই উত্যক্ত হয়ে মৌসম কান্না ও তাঁর স্ত্রী মৌসম বিরি, মৌসম বুচ্চা ও তার স্ত্রী মৌসম আরজো এবং অন্য এক মহিলা কারকা লাছি, এই পাঁচজনকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করে গ্রামের একদল লোক। এর মধ্যে মৌসম বুচ্চা পুলিশের হেড কনস্টেবল পদে কর্মরত।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারেন যে গ্রামে কয়েক জন শিশু মারা যাওয়ার পরে, স্থানীয়রা তাদের বাইগা বা স্থানীয় পুরোহিতের সাথে পরামর্শ করেছিল। সেই পুরোহিতের তরফে শিশু মৃত্যুর কারণ হিসাবে মৌসম বুচ্চার পরিবারের কালো জাদুকে দায়ী করা হয়েছিল। অন্যদিকে পুলিশ এই ঘটনার সাথে যুক্ত ৫ জন কে গ্রফতার করেছেন। অভিযুক্তরা হলেন সাভলাম রাজেশ, সাভলাম হিডমা, করম সত্যম, কুঞ্জম মুকেশ এবং পোডিয়াম এনকা। চাঞ্চল্যকরভাবে পুলিশ কর্মকর্তা জানিয়েছেন,“অভিযুক্তদের মধ্যে কোন অনুতাপ বোধ নেই। তাদের ধারণা খুন হওয়া ‘মৌসম কান্না’-র পরিবার সত্যি কালো জাদু করত।”

অন্যদিকে ১২ সেপ্টেম্বর মাত্র ৩ দিন আগে অনুরূপ একটি ঘটনায়, বালোদাবাজার-ভাটাপাড়া জেলায় “কালো জাদু” করার সন্দেহে এক শিশুসহ একই পরিবারের চার সদস্যকে হত্যা করা হয় বলে অভিযোগ। তবে এটকাল গ্রামের ঘটনায় মাত্র পাঁচজন দায়ী নয় বলেই দাবি পুলিশের। আরও ১৫ জনের জন্য তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Previous articleজেলা শাসকদের এলাকা পরিদর্শনের নির্দেশ, বন্যায় মানুষের পাশে সরকার: বার্তা মুখ্যমন্ত্রীর
Next articleফের ডবল ইঞ্জিনের ত্রিপুরায় ২ নাবালিকাকে গণধর্ষণ! ধৃত অভিযুক্ত বিজেপি নেত্রীর পুত্র