রাজনীতির মঞ্চ নয়: মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে ক্ষুব্ধ প্রধান বিচারপতি

ডি ওয়াই চন্দ্রচূড় (D Y Chandrachud) শুনানিতে বলেন, "এটা কোনও রাজনীতির মঞ্চ নয়। মুখ্যমন্ত্রীর পদত্যাগের (resignation) আবেদন প্রেরণের জায়গা এই আদালত নয়

আর জি কর ইস্যুকে কেন্দ্র করে বিরোধীরা বারবার রাজনীতি করার চেষ্টায় সরব হয়েছে, এই অভিযোগ রাজ্যের শাসকদলের পক্ষ থেকে বারবার উঠেছে। মূল ঘটনার বিচারের থেকেও বিরোধী নেতারা কার্যত ঘোলা জলে মাছ ধরার চেষ্টা করেছেন ৯ অগাস্টের পরে। এবার সুপ্রিম কোর্টেও (Supreme Court) বিরোধীদের সেই চরিত্র ফাঁস হল। মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি তুলতেই সরব এবার খোদ প্রধান বিচারপতি। এই ধরনের আবেদনে আবেদনকারী আইনজীবীকে এজলাস থেকে বের করে দেওয়ারও সতর্কতা জারি করেন তিনি।

মঙ্গলবার রাজ্য ও কর্মবিরতিতে থাকা জুনিয়র চিকিৎসকদের সমাধান সূত্র নির্ধারণ নিয়ে শুনানির সময় হঠাৎই এক আইনজীবী বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পদত্যাগের দাবি নিয়ে একটি আবেদন পেশ করেন। সেখানেই আপত্তি জানান প্রধান বিচারপতি। ডি ওয়াই চন্দ্রচূড় (D Y Chandrachud) শুনানিতে বলেন, “এটা কোনও রাজনীতির মঞ্চ নয়। মুখ্যমন্ত্রীর পদত্যাগের (resignation) আবেদন প্রেরণের জায়গা এই আদালত নয়।”

তবে প্রধান বিচারপতির কড়া অবস্থানেও আবেদনকারী আইনজীবী ফের নিজের দাবিতে সরব থাকেন। এরপরেই আইনজীবীকে প্রধান বিচারপতির কড়া বার্তা, “শুনুন আমি দুঃখিত। আপনি আমার কথা শুনুন। না হলে আপনাকে আমি এজলাস থেকে বের করে দিতে বাধ্য থাকব।”

Previous articleশহরের রাস্তায় আঁকা মা দুর্গার ছবি পায়ের তলায়! প্রতিবাদের নামে অসম্মান দেখে বিতর্ক তুঙ্গে
Next articleজুনিয়র ডাক্তারদের কাজে ফিরতে আপত্তি নেই! কবে কর্মবিরতি প্রত্যাহার? আদালতে জানালেন ইন্দিরা