কলকাতার ঘটনার রায় কবে দেবেন?  প্রধান বিচারপতিকে জানতে চাইলেন ঊষা উত্থুপ

মঙ্গলবার আরজি কর মামলার শুনানি চলে সুপ্রিম কোর্টে

আরজি কর মামলা এখন সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের ডিভিশন বেঞ্চে রয়েছে মামলার অগ্রগতি।গোটা দেশের নজর এই মামলার দিকে।”কলকাতার ঘটনা নিয়ে রায় দেবেন কবে!”জানতে চাইলেন সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপ।সোমবারই একটি অনুষ্ঠানে সঙ্গীতশিল্পী ঊষা উত্থুপের সঙ্গে দেখা হয়েছিল প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের।সরাসরি দেশের প্রধান বিচারপতিকে এমনই প্রশ্ন করে বসেন সঙ্গীতশিল্পী। পাশাপাশি জিজ্ঞেস করলেন,’আপনি কোর্টে কেন নেই? এখানে কী করছেন?’ যদিও বর্ষীয়ান গায়িকার প্রশ্ন এড়িয়ে যাননি প্রধান বিচারপতি। ধৈর্য্য ধরার পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার আরজি কর মামলার শুনানি চলে সুপ্রিম কোর্টে।অনুষ্ঠানেরই অন্য একটি ভিডিওতে সেখানে দেখা যাচ্ছে, চেয়ার বসে গান গাইছেন শিল্পী, সামনেই দাঁড়িয়ে চন্দ্রচূড়, (এই ভিডিয়োর সত্যতা বিশ্ব বাংলা সংবাদ যাচাই করেনি) পাশে তাঁর অর্ধাঙ্গিনী। খানিক গেয়ে প্রধান বিচারপতিকেও গাইতে অবদার করেন ঊষা উত্থুপ। সেই ভিডিয়োতে হালকা ছলে হাসি-ঠাট্টা ভাগ করে নেন পরস্পরের সঙ্গে।

সম্প্রতি আরজি কর-কাণ্ডে নিজেদের মতো করে প্রতিবাদ জানিয়েছেন শিল্পীরা। সেই প্রতিবাদের অঙ্গ হিসাবে ‘জাগো রে’ শীর্ষক একটি গানও গেয়েছেন ঊষা। শহর কলকাতার সঙ্গে সরাসরি নাড়ির টান না থাকলেও, কলকাতার সঙ্গে তার আত্মার সম্পর্ক রয়েছে।











Previous article‘বুলডোজার জাস্টিস’ নিয়ে কড়া পদক্ষেপ সুপ্রিম কোর্টের, পিছু হটতে হচ্ছে যোগী সরকারকে
Next articleসুপার সিক্সেও দাপট ইস্টবেঙ্গলের, সুরুচিকে হারাল ৫-০ গোলে