বাংলাদেশকে সমীহ করে রীতিমতো সতর্ক গম্ভীর

তিনি বলেন, আমি সব সময় বিশ্বাস করে এসেছি, সেটাই সেরা স্টাইল, যে স্টাইলে খেললে দল জিতে। আমরা সেই দল হতে চাই, যারা সব পরিস্থিতিতে মানিয়ে নেয়

গৌতম গম্ভীর প্রধান কোচ হিসেবে দায়িত্ব পাওয়ার পর প্রথম টেস্ট সিরিজে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন বাংলাদেশকে, সেটাও ঘরের মাঠে।বলা যেতে পারে, ভারতীয় ক্রিকেটে গম্ভীর-যুগের শুরু বাংলাদেশ সিরিজ দিয়েই।এই আবহে চেন্নাইয়ে কাল থেকে শুরু হবে ভারত-বাংলাদেশের দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্টের আগে সাংবাদিকদের মুখোমুখি হলেন গম্ভীর। তার কাছে জানতে চাওয়া হয়, ব্রেন্ডন ম্যাককালাম ইংল্যান্ড ক্রিকেটের দায়িত্ব নেওয়ার পর যেমন ‘বাজবল’-এর জন্ম, তেমন কিছু ভারতীয় ক্রিকেটে হবে না তো? গম্ভীর অবশ্য সেভাবে ভাবতে চান না।

তিনি বলেন, আমি সব সময় বিশ্বাস করে এসেছি, সেটাই সেরা স্টাইল, যে স্টাইলে খেললে দল জিতে। আমরা সেই দল হতে চাই, যারা সব পরিস্থিতিতে মানিয়ে নেয় এবং দ্রুত সবকিছু রপ্ত করে। আমরা ম্যাচের অবস্থা ও কন্ডিশন বুঝে খেলতে চাই এবং উন্নতি করতে চাই।তিনি আরও জোর দিয়ে বলেন, খেলার মূল কথা হচ্ছে জয়।সেটাই সেরা স্টাইল যে স্টাইলে খেললে জেতা যায়।

গম্ভীর বলেন,আমরা কাউকে ভয় পাই না, কিন্তু সবাইকে সম্মান করি। আমি এটা মন থেকে বিশ্বাস করি। আমরা বাংলাদেশকে সম্মান করি।তবে ভারত যে বাংলাদেশের চেয়ে নিজেদের খেলা নিয়েই বেশি ভাবছে, তা পরিষ্কার গম্ভীরের কথায়। তিনি বলেন, আমরা যে ধরনের ক্রিকেট খেলতে চাইব, সেটাই খেলব। আমাদের সবটা দিতে চাই। কারণ, চ্যাম্পিয়ন দলগুলো এটাই করে। ওরা প্রতিপক্ষের দিকে তাকায় না। ওরা ম্যাচ নিয়ন্ত্রণ করে, যেভাবে খেলতে চায়, সেভাবেই খেলে থাকে।

বাংলাদেশকে অভিনন্দনও জানালেও সতর্কবার্তাও দিয়েছেন গম্ভীর। বলেছেন, আমি বাংলাদেশকে অভিনন্দন জানাই পাকিস্তানে ওদের পারফরম্যান্সের জন্য। তবে এটা নতুন সিরিজ, নতুন প্রতিপক্ষ। আমাদের জন্য আমাদের সেরা ক্রিকেটটা খেলা জরুরি। এটাই গুরুত্বপূর্ণ।বাংলাদেশের বেশ কিছু অভিজ্ঞ ক্রিকেটার আছে। সাকিবের অভিজ্ঞতা আছে, মুশফিকেরও। খুব ভালো বোলিং আক্রমণ। মেহেদীও আছে। বুঝতেই পারছেন, বাংলাদেশে প্রতিভা আছে। তবে আমাদের জন্য প্রথম বল থেকে সতর্ক থাকতে হবে।









 

Previous articleশতবর্ষে মল্লিক বাড়ির দুর্গাপুজো, আড়ম্বরে কাটছাঁট রঞ্জিত-কোয়েলদের!
Next articleসংবিধান বিরোধী ‘এক দেশ এক ভোট’: সরাসরি বিরোধিতায় তৃণমূল