ভ্যাকসিন নিয়ে মোদির পথে চলুক অন্য দেশও, প্রশংসায় বললেন WHO প্রধান

কোভিড মোকাবিলায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) ভূমিকার প্রশংসা করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা (WHO)। সংস্থার প্রধান চান এই বিষয়ে মোদির পথ অনুসরণ করুক বিশ্বের অন্যান্য দেশও। কোভিড অতিমারি নিয়ন্ত্রণে বিশ্বব্যাপী পক্ষপাতহীন টিকা সাম্যের (vaccine equity) নীতি সমর্থন করার জন্য ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন হু-র (World Health Organisation) প্রধান টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস (Tedros Adhanom Ghebreyesus)।

টুইটারে হু-র (WHO) প্রধান ড. টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস লিখেছেন, কোভিড ভ্যাকসিন বণ্টনের ক্ষেত্রে আপনি যে দায়বদ্ধতা দেখিয়েছেন এবং টিকাকরণে সমতাকে সমর্থন করেছেন সেজন্য ধন্যবাদ। হু প্রধান উল্লেখ করেছেন যে প্রধানমন্ত্রী মোদির পাঠানো ভ্যাকসিন সহযোগিতা করেছে ৬০টি দেশকে। এই সমস্ত দেশের স্বাস্থ্যকর্মী ও অন্যান্যদের টিকাকরণ শুরু করেছে। মোদির এই কাজ অনুসরণ করুক অন্য দেশও।

প্রসঙ্গত, কিছুদিন আগে কোভিড ভ্যাকসিনের উৎপাদন বৃদ্ধি ও বণ্টনের জন্য বিভিন্ন দেশের কাছে আবেদন করেছিলেন টেড্রস অ্যাডানম গেব্রিয়েসাস। তিনি বলেছিলেন, ভ্যাকসিন সর্বস্তরে সঠিকভাবে বণ্টন না করলে ফের আগের জায়গাতেই পৌঁছে যাবে বিশ্ব। অন্যদিকে ভ্যাকসিন কূটনীতির সফল ব্যবহারে ইতিমধ্যেই বিশ্বে প্রশংসিত ভারত। প্রতিবেশী বাংলাদেশ, ভুটান, মলদ্বীপ, মায়ানমার, নেপাল, শ্রীলঙ্কা সহ একাধিক দেশে ভারতীয় ভ্যাকসিন (Covid Vaccine) পৌঁছে দিয়েছে মোদি সরকার। এবার তারই স্বীকৃতি মিলল খোদ বিশ্ব স্বাস্থ্য সংস্থার কর্ণধারের প্রশংসায়।

আরও পড়ুন:তৃণমূলের ‘নির্বাচন কমিটি’ ঘোষিত, বিজেপি রাজ্য কমিটিতে শুভেন্দু-রাজীব

Advt

Previous articleতৃণমূলের ‘নির্বাচন কমিটি’ ঘোষিত, বিজেপি রাজ্য কমিটিতে শুভেন্দু-রাজীব
Next articleসাঁতার জানে না, আবার ইংলিশ চ্যানেল জয়ের স্বপ্ন! আব্বাসকে তীব্র কটাক্ষ সিদ্দিকুল্লাহর