বঙ্গ-বিজেপির ‘জল মেশানো’ 77 লক্ষের সদস্য-তালিকা খারিজ দিল্লিতে, কৈফিয়ত তলব

বঙ্গ-বিজেপিকে দিল্লি টার্গেট দিয়েছিলো, রাজ্যে দলের সদস্য সংখ্যা 1 কোটি করতে হবে। নির্দেশ পেয়ে হৈ হৈ করে মাঠে নেমে পড়ে বিজেপি। সদস্য সংগ্রহে অল্প দিনের মধ্যেই ‘রেকর্ড’ গড়ে ফেলেন রাজ্য নেতারা। ঢাকঢোল পিটিয়ে জানানো হয়, রাজ্যে 77 লক্ষ সদস্য সংগ্রহ করে ফেলেছে বিজেপি। শুধু ঘোষনাই নয়, রাজ্য বিজেপির তরফে 77 লক্ষ সদস্যদের নাম পাঠিয়েও দেওয়া হয় কেন্দ্রীয় কমিটির কাছে।
আর সেই তালিকা দেখেই চোখ কপালে উঠেছে ‘টিম মোদি-শাহের’। জাতীয় নেতারা জানিয়ে দিয়েছেন, সদস্য সংখ্যায় বঙ্গ-বিজেপি জল মিশিয়েছে।
জানা গিয়েছে, মিসড কল দিয়ে যে 77 লক্ষ সদস্য বিজেপি সংগ্রহ করেছে, তার মধ্যে 42 লক্ষ সদস্যের নেই কোনও মোবাইল। ফলে রাজ্য বিজেপির সদস্যতা অভিযান নিয়ে প্রশ্ন ওঠে এবং কঠোর মনোভাব প্রদর্শন করে দিল্লি। মোদি-শাহ জুটি
ওই সংখ্যায় কাটছাঁট করে, যে সব নম্বর থেকে বিজেপির টোলফ্রি নম্বরে মিসড-কল এসেছে, সেই নম্বর গুলিকেই শুধু স্বীকৃতি দিয়েছে। ফলে এই মুহূর্তে বঙ্গ-বিজেপির দাবি করা 77 লক্ষের
সংখ্যাটা নেমে দাঁড়িয়েছে মাত্র 35 লক্ষে।

জানা গিয়েছে, রাজ্যের সদস্য সংখ্যার ভুয়ো তালিকা দেখে বিস্তর চটেছে দিল্লি। গোটা তালিকাই খতিয়ে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে বিজেপির IT সেল’-কে। খতিয়ে দেখার কাজে বেসরকারি এজেন্সি নিয়োগের আর্জি জানিয়েছিল রাজ্য বিজেপি। কিন্তু তাও খারিজ করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। রাজ্য বিজেপির একাধিক নেতা বলেছেন, জল খানিকটা মিশেছে জানতাম, তবে তা যে এতখানি, তা আন্দাজ করতেই পারিনি। রাজ্যের এক বিশিষ্ট নেতার মন্তব্য, “বাংলায় এখনও এত মানুষের কাছে মোবাইল পৌছয়নি, অথচ বিজেপির ফর্ম পৌঁছে গিয়েছে এটা বিজেপির অন্ধ ভক্তরাও বিশ্বাস করবেন না”।

দিল্লি ভর্ৎসনা শুনে বিপাকে রাজ্য বিজেপি। নেতারা জানিয়েছেন, “পথে নেমেই 77 লক্ষ সদস্য সংগ্রহ করেছিলাম। তবে এটা সত্যি তাঁদের মধ্যে অর্ধেকের মোবাইল নেই। কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে এবার মোবাইলহীন সদস্যদের আমরা অনলাইনে সদস্য করার ব্যবস্থা শুরু করেছি”।

Previous articleপ্রতিরক্ষা শিল্পে ধর্মঘট প্রত্যাহার
Next articleচাদরে মোড়া এক মহিলার দেহ উদ্ধার! তারপর?