এবার মুখ্যমন্ত্রীর ‘জলশ্রী’ প্রকল্প

সোমবার বর্ধমান সফরে ফের একবার তৃণমূল স্তরের মানুষের জন্য প্রশাসনের মাথায় থাকা আধিকারিকদের কড়া দাওয়াই দিলেন মুখ্যমন্ত্রী ।

সোমবার বর্ধমানের প্রশাসনিক বৈঠকের শুরুতেই ‘জলশ্রী’ নামে এক নতুন প্রকল্পের কথা ঘোষনা করেন মুখ্যমন্ত্রী। সম্প্রতি কেরলের হাউস বোটের মতো গঙ্গায় ভেসেছে ‘গঙ্গাশ্রী’ ও ‘জলশ্রী’ নামে দুটি হাউস বোট। কিন্তু সোমবারের ‘জলশ্রী’ প্রকল্প একেবারেই আলাদা। অনাবৃষ্টি থেকে জেলার মানুষকে স্বস্তি দিতে তৈরি এই প্রকল্প। পাশাপাশি এদিন মুখ্যমন্ত্রী বলেন, ডেঙ্গি দমনে রাজ্যজুড়ে বিশেষ নজর দিতে।

মিড ডে মিল নিয়ে হওয়া জটিলতা প্রসঙ্গেও এদিন নতুন পথের দিশা দেখালেন মুখ্যমন্ত্রী। মিড ডে মিল-কে একশো দিনের কাজ যুক্ত করা যায় কিনা তা নিয়ে আলোচনা করার কথা জানান তিনি।

এমনকি, বাংলা আবাস যোজনা নিয়েও সরব হন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 8 লাখ 30 হাজার বাড়ি হবে বাংলা আবাস যোজনায় রাজ্য জুড়ে। কিন্তু এই বাংলা আবাস যোজনায় ইতিমধ্যে জাল হওয়ার অভিযোগ উঠেছে। আর তারই সূত্র ধরে এদিন অভিযোগ ওঠে যাদের দোতলা বাড়ি আছে, এমন পরিবারকে বাড়ি দেওয়া হয়েছে। এরপরই জেলাশাসক-কে কঠোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

বলেন, কোনো ডুপ্লিকেট বাড়ি যেন না হয়। মুখ্যমন্ত্রী এদিন বলেন, কিছু লোক ‘দুষ্টুমি’ করেছে। তা যাতে আর না হয় তাও দেখা নির্দেশ এদিন দেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন-ডি.এস.ওর প্রতিনিধিদল আজ বিকাশ ভবনে

 

Previous articleডি.এস.ওর প্রতিনিধিদল আজ বিকাশ ভবনে
Next articleআমাজনের হাহাকারে উদ্বিগ্ন প্রসেনজিৎ সহ অন্যান্য টলিউড তারকারা