8 বছরের মেয়েকে যৌন হেনস্থা, 5 বছর সশ্রম কারাদণ্ড আঁকার শিক্ষকের

8 বছরের মেয়েকে যৌন হেনস্থা, এবং তার জন্য 5 বছর সশ্রম কারাদণ্ড হলো আঁকার শিক্ষকের। ঘটনাটি উল্টোডাঙ্গা এলাকার। গত 14 আগস্ট উল্টোডাঙা থানায় একটি গুরুতর অভিযোগ জমা পড়ে। এক স্থানীয় বাসিন্দা জানান, তাঁর 8 বছর বয়সী নাবালিকা মেয়েকে শ্লীলতাহানি এবং যৌন হেনস্থা করেছে আশিস মিত্র নামে এক ব্যক্তি।

পঞ্চাশোর্দ্ধ আশিস ওই মেয়েটির আঁকার শিক্ষক। বাড়িতে আঁকা শেখাতে এসেই বন্ধ করে দিত ঘরের দরজা। কারণ, হিসেবে জানিয়েছিল, ঠিক করে আঁকা শিখতে গেলে গভীর মনঃসংযোগ প্রয়োজন। বাইরের কোনও আওয়াজ বা দৃশ্য যাতে ছোট মেয়েটির মনঃসংযোগে ব্যাঘাত না ঘটাতে পারে, তাই এই ব্যবস্থা।

মেয়েটির পরিবারের সবাই বিশ্বাস করেছিলেন আশিস মিত্রর এই যুক্তি। একজন মধ্যবয়স্ক আঁকার শিক্ষক যে কোনও কু-মতলবে এইসব বলছেন, ভাবতেই পারেননি তাঁরা। আর তাঁদের এই বিশ্বাসের সুযোগ নিয়েই আঁকা শেখানোর ছলে দিনের পর দিন মেয়েটিকে যৌন হেনস্থা করে গেছে আশিস। গোটা ঘটনার অভিঘাতে ভয়ে কুঁকড়ে গিয়ে প্রথমে কাউকেই কিছু জানাতে পারেনি ছোট মেয়েটি।

তদন্তকারী অফিসার প্রভাত কুমার সেনাপতি (বাঁদিকে)। আসামী আশিস মিত্র

আরও পড়ুন-বঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে, বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা

কিন্তু, একদিন থাকতে না পেরে বাবা-মায়ের কাছে সবটা বলে ফেলে বাচ্চা মেয়েটি। মাথায় আকাশ ভেঙে পড়ে তার মা-বাবার। সঙ্গে সঙ্গেই তাঁরা অভিযোগ জানান উল্টোডাঙা থানায়।

অভিযোগ পাওয়ার পর সেইদিনই সন্ধেবেলায় বেলগাছিয়া রোডের বাড়ি থেকে গ্রেফতার করা হয় আশিস মিত্রকে। তার বিরুদ্ধে পকসো (The Protection of Children from Sexual Offences Act) আইনে মামলা রুজু হয়। প্রয়োজনীয় সাক্ষ্য-প্রমাণ এবং মেয়েটির মেডিক্যাল রিপোর্ট-সহ চার্জশিট জমা দেওয়া হয় মাত্র 3 দিনে।

সেই মামলারই রায় বেরিয়েছে। আশিস মিত্রর 5 বছরের সশ্রম কারাদণ্ডের নির্দেশ দিয়েছেন বিচারক। সঙ্গে 50,000 টাকা জরিমানা। জরিমানা অনাদায়ে কারাদণ্ডের মেয়াদ বাড়বে আরও 3 মাস।

অভিযোগ পাওয়ার মাত্র 18 দিনের মধ্যে অপরাধীর শাস্তি নিশ্চিত করেছেন উল্টোডাঙা থানার তদন্তকারী অফিসার সাব-ইনস্পেকটর প্রভাত কুমার সেনাপতি।

(সংগৃহীত)

আরও পড়ুন-অর্জুনকে ইঁট মারল কে, দেখুন চাঞ্চল্যকর ভিডিও

 

Previous articleবঙ্গোপসাগরে নিম্নচাপের জেরে, বিক্ষিপ্ত বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গের একাধিক জেলা
Next articleমহানায়ক আজও ‘এভারগ্রিন’