অপারেশন টেবিলে চিকিৎসকদের গান শোনাল একরত্তি ছেলে

অপারেশন থিয়েটার। নামটা শুনলে বেশিরভাগের মনেই আতঙ্ক দেখা দেয়। সেখানে মাত্র ছ’বছরের খুদে চিকিৎকদের গান গেয়ে শোনাল। সে কিন্তু একটা গান গেয়ে থামেনি। পরপর দুটো গান গেয়ে চিকিৎসকদের মুগ্ধ করে সিউড়ির অনন্য চক্রবর্তী।

সিউড়ি শহরের পাইক পাড়ার বাসিন্দা অনন্য মাস কয়েক ধরে ফাইমোসিস রোগে ভুগছিল। চিকিৎসককে দেখানোও হয়। কিন্তু শেষ পর্যন্ত অস্ত্রোপচার ছাড়া নিরাময় সম্ভব নয় বলেই জানান চিকিৎসকরা দীপককুমার মুখোপাধ্যায়। সেই মতো চারদিন আগে সিউড়ির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় অনন্যকে। নির্দিষ্ট সময়ে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয় তাকে।

শরীরের যে অংশে অস্ত্রোপচার করা হবে সেই জায়গাটা অবশ করে দেন চিকিৎসকরা। এরপর শুরু হয় অস্ত্রোপচার। চিকিৎসকরা সেই সময় অনন্যকে গান শোনাতে বলেন। সঙ্গে সঙ্গে গান শোনাতে শুরু করে দেয় ছ’বছরের খুদে। প্রথমেই গুনগুনিয়ে ওঠে ‘টিপটিপ টুপটাপ বৃষ্টি, সেই থেকে পড়ছে তো পড়ছে। চুপচাপ ঘরে বসে থাকতে মনটা কেমন যেন করছে’। কয়েক মিনিট পর গানটি শেষ হয়ে গেলে চিকিৎসকরা জানতে চান আর কোনও গান জানে কি না? অনন্য সঙ্গে সঙ্গে তার স্কুল সরোজিনীদেবী শিশু মন্দিরে প্রতিদিন যে মাতৃবন্দনা করানো হয়, সেই গান শুরু করে দেয়। অপারেশনের পরে পেরিয়ে গিয়েছে চারটি দিন। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে অনন্য। গানই এখন তার সুস্থ হয়ে ওঠার মূল পথ্য।

আরও পড়ুন-পুজোর গানের অ্যালবাম “ভালোবেসে” শুনুন, ফাটিয়ে দিয়েছে

Previous articleআইনজীবীর পরামর্শ মেনেই পদক্ষেপ, জানাল সিবিআই
Next articleBreaking:পুজোর আগেই মুখ্যসচিব হতে চলেছেন আলাপন?