কলকাতা ম্যারাথনের মাথায় উঠল নতুন পালক

এই বছর টাটা স্টীল কলকাতা 25K-এর মাথায় উঠল নতুন পালক। কলকাতা ম্যারাথন বিশ্বের প্রথম ‘সিলভার লেভেল রোড রেস’ -এর স্বীকৃতি পেল। যা আগের বছর ছিল IAAF ব্রঞ্চ লেভেল রোড রেস। এই স্বীকৃতি এখন শুধু কলকাতা ম্যারাথনের মাথায়।

সোমবার এক পাঁচতারা হোটেলে শুভ সূচনা হল ষষ্ঠ টাটা স্টীল কলকাতা 25K কলকাতা ম্যারাথনের। ‘প্রিন্স অফ ক্যালকাটা’ তথা টিএসকের ব্র্যান্ড অ্যাম্বাসাডর সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাত ধরে এই অনুষ্ঠানের শুভ সূচনা হল। তিনি স্বয়ং জানালেন এই বছর আগামী 15 ডিসেম্বর অনুষ্ঠিত হবে টাটা স্টীল কলকাতা 25K।

এই অনুষ্ঠানে সৌরভ গঙ্গোপাধ্যায় ছাড়াও উপস্থিত ছিলেন মেয়র পারিষদ দেবাশিস কুমার, সূর্যশেখর গঙ্গোপাধ্যায়, ডোনা গঙ্গোপাধ্যায়, দিব্যেন্দু বড়ুয়া সহ আরও অনেকে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, ” কলকাতা ম্যারাথনের মতো রোড রেস এই শহরের জন্য এক গুরুত্বপূর্ণ ঘটনা। অন্যদিকে বিরাট কোহলির সঙ্গে স্টিভ স্মিথের তুলনা কড়ায় তিনি জানান, বিরাট কোহলি বিশ্বের এক নম্বর খেলোয়াড়। তাছাড়া ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে তিনি জানান ভারতই ফেভারিট”।

অন্যদিকে, প্রোক্যাম ইন্টারন্যাশনালের যুগ্ম ম্যানেজিং ডিরেক্টর বিবেক সিং জানান, “কলকাতা ম্যারাথন বিশ্বের প্রথম ‘সিলভার লেভেল রোড রেস’ -এর স্বীকৃতি পাওয়ায় তিনি খুবই উচ্ছ্বসিত। এই স্বীকৃতির জন্য তিনি সমস্ত কলকাতাবাসীকে ধন্যবাদ জানিয়েছেন। এর পাশাপাশি তিনি এও জানিয়েছেন কলকাতা মানুষদের এত ভালবাসা ছাড়া এই স্বীকৃতি পাওয়া কোন ভাবেই সম্ভব ছিল না। তিনি এই ম্যারাথনের সঙ্গে যুক্ত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন”। তাহলে দুর্গাপুজোর মত এখন থেকেই আপনারা প্রহর গুনতে শুরু করুন 15 ডিসেম্বর টাটা স্টীল কলকাতা ম্যারাথনের জন্য।

Previous articleফের ‘দিদিকে বলো’-র সাফল্য মিলল হাতেনাতে, কেন জানেন?
Next articleব্রেকফাস্ট নিউজ