রোজভ্যালি প্রসঙ্গে কী হল হাইকোর্টে? শ্যামল পুরকায়স্থ জানাচ্ছেন

প্রিয় সাথী – আজ কলকাতা হাই কোর্ট এ Rose Valley মামলা র সারাংশ…
(1) রাজ্য সরকার কে নির্দেশ দিয়েছে… ADC র অফিসে র কাজ শুরু করার জন্য immediately 5 লাখ দেওয়ার জন্য।
(2) ADC আজ জানায় যে রাজ্য সরকার ইতিমধ্যেই মিটিং রুম ছাড়াও.. কয়েকদিন হলো অফিস র জায়গা দিয়ে দিয়েছে… কিন্তু এখনো পরিকাঠামো তৈরী হয়নি… কোর্ট নির্দেশ দেয় তাড়াতাড়ি সেই পরিকাঠামো যাতে তৈরী করে দেওয়া হয়।
(3) আমাদের তরফ থেকে বলা হয় যে… অধিগৃহীত কিছু কিছু সম্পত্তি সঠিক ভাবে রক্ষণাবেক্ষন হচ্ছে না… এবং অনিয়ম হচ্ছে.. সেটা শুনে কোর্ট রাজ্য সরকার ও ED কে নির্দেশ দেয়… সঠিক তদন্ত করে… প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে… ও কোর্ট কে রিপোর্ট জমা করতে।

প্রথম দুটো নির্দেশ পালন করা কিছুটা সময় সাপেক্ষ বলে… one week after ভ্যাকেশন পরবর্তী শুনানির দিন নির্দিষ্ট করে বিচারপতি রা … ও তখন disbursal র নির্দেশ দেওয়া হবে বলে জানা যায়।

সব মিলিয়ে… আজকের দিনটা সকল ইনভেস্টর ও এজেন্ট দের ক্ষেত্রে.. একটা গুরুত্ব পূর্ণ দিন… যেখানে সবগুলো সিদ্ধান্ত তাদের পক্ষে… হল… যেরকম হওয়া উচিত ছিল… এবং এই দীর্ঘ লড়াইয়ের একেবারে শেষ প্রান্তে পৌঁছনো সম্ভব হল. এরজন্য RVFEU র পক্ষ থেকে সমস্ত লড়াকু সাথী ও সমস্ত সংগঠন কে ধন্যবাদ. আমাদের যেটা লক্ষ ছিল পুজোর আগে disbursment order টা পাওয়ার… একদিকে সেটা আজ পুরো পূরণ না হওয়া যেমন কিছুটা আশাহত করেছে… আবার সেই কাঙ্খিত disbursement order এর একেবারে মুখে পৌঁছে যাওয়াটা খুবই স্বস্তিদায়ক ঘটনা আজকে।

এ প্রসঙ্গে বলে রাখা দরকার… যে আজ কোর্ট র মাইক টি ডিসটার্ব থাকার জন্য… “one week after vacation ” কথা যখন বিচারপতি বলেন… তখন vacation কথা টি শুনতে না পাওয়াতে… বলা হয় যে… one week after… মামলা টা আবার শোনা হবে… এই অনিচ্ছাকৃত ভুল র জন্য দুঃখিত।

ধন্যবাদান্তে
শ্যামল পুরকায়স্থ
জয়েন্ট সেক্রেটারি
RVFEU

Previous articleএবার ভলিবলের কোচিংয়েও ময়দানের বাবলুদা
Next articleরাজীব কুমারের খোঁজে বিশেষ টিম সিবিআই-এর