বিজেপির শহীদ তর্পণ, পালটা জবাব সৌগতর

বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা গতকাল অর্থাৎ শুক্রবারই কলকাতায় এসেছেন। আজ, শনিবার মহালয়ার দিন কলেজ স্কোয়ারে বিদ্যাসাগরের মূর্তিতে ,মাল্যদানের পর বাগবাজার ঘাটে দলীয় সদস্যদের সঙ্গে নিয়ে তর্পণ সেরেছেন তিনি। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। বিজেপির এই তর্পণকে ঘিরে ইতিমধ্যেই শুরু হয়েছে রাজনৈতিক তরজা। একাংশ মনে করছেন এই “শহীদ তর্পণ কর্মসূচির” মধ্যে দিয়ে রাজ্যের শাসক দলের কাছে কড়া বার্তাই পৌঁছে দিতে চাইল রাজ্য বিজেপি।

তর্পণ প্রসঙ্গে তৃণমূল নেতা সৌগত রায় বলেন, তর্পণ করার মধ্যে দিয়ে ওরা হিন্দু ধর্মকে বিকৃত করেছেন। তর্পণ করা যায় একমাত্র নিজের পূর্বপুরুষের নামে। এভাবে তর্পণ করার কোনও যৌক্তিকতাই নেই। নাড্ডা গোটা বিষয়টি নাটকীয় করার চেষ্টা করছেন।

অন্যদিকে, বিজেপির কার্যনির্বাহী সভাপতি জেপি নাড্ডা এদিন বলেন, “পশ্চিমবঙ্গে জঙ্গলরাজ চলছে। কোনও আইন-কানুনই আর নেই। রক্ষকই ভক্ষক হয়ে উঠেছে। প্রজাতন্তের গলা টিপে শেষ করে দেওয়া হচ্ছে।”

এরপর জেপি নাড্ডাকে পালটা জবাব দিয়ে সৌগত রায় বলেন, জঙ্গলের রাজত্ব চলছে এটা উনি কী করে বলছেন? এখানে বিজেপি নেতারা আসছেন যাচ্ছেন। উনি পশ্চিমবঙ্গে এবার নতুন এসেছেন। নিজেদের পার্টি কর্মীদের মুখের কথা শুনে বলছেন উনি। একেবারে দায়ীত্বজ্ঞাণহীনের মতো কথা বলছেন নাড্ডা। বিজেপি যাই বলুক নাড্ডা এলেও খুব বেশি তফাত হবে না। পশ্চিমবঙ্গে তৃণমূল থাকবে। পিতৃপুরুষের নামে যে তর্পণ করা হয় তা এভাবে করে কোনও লাভ হবে না।

আরও পড়ুন-বন্যপ্রাণের সচেতনতায় পুজোমন্ডপে ট্যাবলো

Previous articleবন্যপ্রাণের সচেতনতায় পুজোমন্ডপে ট্যাবলো
Next article#Big Breaking # রাজীবের খোঁজ পেতে সিআরপিএফের দ্বারস্থ সিবিআই