গোপন তথ্য ফাঁস করলেন ম্যাথু, মুকুলকে হেফাজতে নেওয়ার তথ্য-প্রমান পেয়েছে CBI

চাঞ্চল্যকর তথ্য ফাঁস করলেন নারদকর্তা ম্যাথু স্যামুয়েল। দুর্গাপুরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে ম্যাথু স্পষ্ট ভাষায় বলেছেন, তাঁর কাছ থেকে টাকা নিয়ে পুলিশকর্তা মির্জা যে মুকুল রায়কেই দিয়েছিলেন তার অকাট্য প্রমাণ আছে CBI-এর হাতে। এর পরই রাজনৈতিক মহলে জোর জল্পনা, নারদ-কাণ্ডে যে কোনও মুহূর্তে গ্রেফতার হতে পারেন বিজেপি নেতা মুকুল রায়। মুকুলের বয়ানকে আমল দিচ্ছে না কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।
মুকুল রায়ের বিরুদ্ধে সরাসরি চক্রান্তের অভিযোগ এনে নারদকর্তার সাফ কথা, মুকুলের নির্দেশেই IPS মির্জাকে টাকা দিয়েছিলেন তিনি। সেই টাকা অনুগত সৈনিকের মতো মুকুল রায়কে পৌঁছে দিয়েছিলেন মির্জা।

স্যামুয়েলের দাবি, তাঁর মূল লক্ষ্য পশ্চিমবঙ্গকে দুর্নীতিমুক্ত করা।3 বছর ধরে সেই লড়াই লড়ছেন তিনি।
নারদকাণ্ডে মির্জার গ্রেফতারির প্রসঙ্গে বলতে গিয়েই চাঞ্চল্যকর দাবি করে ম্যাথু বলেছেন, “মুকুল রায় যে আমাকে বলেছিলেন মির্জাকে টাকা দিতে তা ভিডিও-তে স্পষ্ট শোনা গিয়েছে। মুকুলের কথা মতোই আমি মির্জার হাতে টাকা দিয়েছি আর সেই টাকা পৌঁছে গিয়েছিল মুকুল রায়ের কাছে। মির্জাও এই একই বয়ান দিয়েছে এবং CBI তা ভিডিও রেকর্ড করেছে।”

ম্যাথুর এই বক্তব্যে স্পষ্ট হয়েছে, মুকুল প্রকাশ্যে যতই বলুন ভিডিও-তে দেখা যায়নি তাঁকে টাকা নিতে, CBI তা বিশ্বাসযোগ্য মনে করেনি। মনে করেনি বলেই মির্জার ওই টাকা লেনদেনের বয়ান রেকর্ড করেছে। ওদিকে ম্যাথুও বলেছে একই কথা। ফলে মুকুলকে হেফাজতে নেওয়ার যথেষ্ট প্রমানই এখন CBI-এর হাতে এসেছে। এই তথ্য-প্রমানের ভিত্তিতে CBI মুকুল রায়কে গ্রেফতার করতেই পারে বলে আইনজীবী মহলের অভিমত।
ম্যাথুর দাবি, CBI-এর কাছ থেকে তিনি জানতে পেরেছেন, তাঁর কাছ থেকে টাকা নেওয়ার কিছুক্ষণের মধ্যেই IPS মির্জা ও মুকুল রায়ের টাওয়ার লোকেশন একই জায়গা ছিল। প্রযুক্তিগত পরীক্ষা করে এব্যাপারে নিশ্চিত হয়েছেন তদন্তকারীরা। একইসঙ্গে CBI-এর তদন্তের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন ম্যাথু।

আরও পড়ুন-প্রাকৃতিক বিপর্যয়কে উপেক্ষা করে চূড়ান্ত প্রস্তুতিতে দুর্গাপুজোর কার্নিভাল!

 

Previous articleপ্রাকৃতিক বিপর্যয়কে উপেক্ষা করে চূড়ান্ত প্রস্তুতিতে দুর্গাপুজোর কার্নিভাল!
Next articleনোবেলের ইতিহাসে সবচেয়ে বেশি বয়সে পুরস্কার পেলেন ৯৬ বছরের জন বি গুডএনাফ