সুজিতের অগ্নিবাণ হজম করে নিল সল্টলেকের রাবণ

অনেক সময় নিয়ে তাক করে রাবণের বুকে মারলেন আগুনে-তির। সবাই নিশ্চিত, এবার রাবণ-পতন হবেই। কিন্তু কিছুই হলোনা রাবণের। সামান্য একটু আগুন জ্বললো ঝাঁ চকচকে পোষাকে। নিভেও গেলো। ঠায় রাবণ দাঁড়িয়ে রইলেন, কার্যত চ্যালেঞ্জ ছুঁড়েই। অগ্নিবানেও রাবনকে কাবু করতে পারলেন না দমকলমন্ত্রী সুজিত বসু।
রাবণ-দহন শুরু হওয়ার আগেই সল্টলেকে মুষল ধারায় বৃষ্টি নামে মঙ্গলবার সন্ধ্যায়। আর তার জেরেই ‘সুস্থ শরীরে’ টিঁকে গেলেন রাবণ। সুজিত বসু’র পক্ষে সল্ট লেক-কে রাবণ-মুক্ত করা সম্ভবই হলো না।

সল্টলেকের সেন্ট্রাল পার্ক মেলা মাঠে মঙ্গলবার সল্টলেক সাংস্কৃতিক সংসদের তরফে দশেরা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানেই ছিলো প্রায় 60 ফুটের রাবণ। অনুষ্ঠানের উদ্বোধন করেন দমকল মন্ত্রী সুজিত বসু। ছিলেন বিধান নগর মেয়র কৃষ্ণা চক্রবর্তীও। উদ্বোধনের পর যখন রাবণ- দহনের জন্য সবাই প্রস্তুতি নিচ্ছে, সে সময় শুরু হয় মুষলধারায় বৃষ্টি। মাঠে তখন কয়েক হাজার মানুষ। বৃষ্টি থেকে বাঁচার চেষ্টায় সবাই। বৃষ্টি থামলে সুজিত বসু বেশ টিপ করেই রাবণের বুক লক্ষ্য করে মারলেন অগ্নিবান। সেই বাণ রাবণের বুকে গিয়ে লাগলেও একটু পরই বৃষ্টিতে আগুন নিভে যায়। বেঁচে যান রাবন। রাবণের ‘মৃত্যু’ না হওয়ায় সবাই যখন হতাশ, তখনই শুরু হয়ে যায় বাজি প্রদর্শনী। অতিথিরা সেই বাজি প্রদর্শনী দেখেই বাড়ি ফিরলেন।

আরও পড়ুন-বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত্যু

Previous articleবেআইনি বাজি কারখানায় বিস্ফোরণ, মৃত্যু
Next articleরোগী মৃত্যু, কান ধরে ওঠবোস করতে হল ওয়ার্ডবয়কে