অনুপমের ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তথাগতর

ফের খবরে মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়। এবার ট্যুইটারে তথাগত রায়ের নিশানায় রাজ্যের অন্যতম গায়ক অনুপম রায়। অনুপমের শেয়ার করা একটা ছবির মাধ্যমে তাঁর ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুললেন তথাগতবাবু।

গত ১৭ অক্টোবর বাঙালিদের উদ্দেশে ট্যুইটারে একটি আবেদন করেছিলেন অনুপম। সেখানে তিনি লেখেন, “বাঙালিকে আর একটু সচেতন হতেই হবে নিজেকে বাঁচিয়ে রাখার জন্য। না হলে কালী পুজো কেড়ে নিয়ে আমাদের ঘাড়ে দিওয়ালি চাপিয়ে দেওয়া হবে।” বাঙালিয়ানাকে বাঁচিয়ে রাখার জন্য অনুপমের এই প্রয়াসকে যে ভালোভাবে নেননি তথাগতবাবু তা বোঝা গেল সম্প্রতি।

অনুপমের সেই মন্তব্যের পাশে তিনি যে ছবি দিয়েছিলেন তাতে দেখা গিয়েছিল আরবি শেখদের মতো পোশাক পরে আছেন তিনি। কোনও একটি অনুষ্ঠানের জন্য সেই পোশাক পরতে হয়েছিল গায়ক ও সুরকারকে। সেই ছবি ও ট্যুইট নিয়ে সম্প্রতি প্রশ্ন তোলেন অভিজিৎ বসাক নামে এক ব্যক্তি। ট্যুইট করে তিনি বলেন, “কালীপুজোর দিন ‘হ্যাপি দিওয়ালি’ বললে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয়ে যায়। কিন্তু ইদ উপলক্ষ্যে আরবীয় শেখের সংস্কৃতি নিয়ে এলে বাঙালির অস্তিত্ব বিপন্ন হয় না মিস্টার অনুপম রায়।” এই ট্যুইট করে তথাগত রায় ও বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়কে ট্যাগও করেন তিনি।

 

সেই ট্যুইটের পরিপ্রেক্ষিতে তথাগতবাবু লেখেন, “শুধু আরব পোশাক পরা নয়, সেঙ্গে দাঁত বার করে হাসা! দেখো, আমি কত ‘সেকুলার’! আমার চেয়ে অনেক ছোট, তবু না বলে পারছি না, কী সীমাহীন নির্লজ্জতা!” এই মন্তব্য যে তথাগতবাবু অনুপমের কালীপুজো ও হ্যাপি দিওয়ালি নিয়ে মন্তব্যের উত্তরে দিয়েছেন তা বলাই বাহুল্য।

 

Previous articleট্রেন দেরিতে চলায় ক্ষতিপূরণ পাচ্ছেন তেজসের যাত্রীরা
Next articleব্রেকফাস্ট নিউজ