অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ব্রাজিল

মাত্র ৯ মিনিটে সাম্বা ঝড়। তাতেই উড়ে গেল মেক্সিকো। এর ফলে ২০১৯ অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ জিতল ব্রাজিল। এই নিয়ে চারবার অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ জিতল এই দেশ।

ব্রাজিলের অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনালে প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটের মাথায় মেক্সিকোর হয়ে গোল করে ব্রায়ান গঞ্জালেষ। ফলে ১-০ গোলে পিছিয়ে যায় নেইমারের উত্তরসূরীরা। এগিয়ে থাকার আনন্দ যখন আত্মবিশ্বাস বাড়ছিল মেক্সিকোর ফুটবলারদের ঠিক তখনই আক্রমণের গতি বাড়ায় ব্রাজিলিয়ান ফুটবলার কায়ো। ম্যাচের বয়স যখন ৮৪ মিনিট তখন পেনাল্টি পায় ব্রাজিল। সেখান থেকে গোল করে খেলায় সমতা ফেরান কায়ো। যখন ফাইনাল ড্রয়ে শেষ হবে বলে ধরেই নিয়েছিলেন গ্যালারিতে বসে থাকার দর্শকরা ঠিক তখনই ইনজুরি টাইমে নাটকীয় ভাবে গোল , করেন এই দুর্দান্ত গোলের জেরে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয় ব্রাজিল।

তবে এই জয় ছিল বিতর্কিত জয়। কারণ, ব্রাজিলের পেনাল্টি নিয়ে বিতর্ক দেখা যায় ম্যাচ রেফারিকে নিয়ে শুরু হয় এই বিতর্ক।

জেসুস গোমেসের সেই করা ট্যাকেল প্রথমে দেখতে পৃর রেফারি সাহায্য নেওয়া হয় ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির। সেখান থেকেঞ ব্রাজিলকে পেনাল্টি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয় কিন্তু সেই সিদ্ধান্তের সমালোচনা করেছেন মেক্সিকো কোচ হোসে মারিয়া। শুধু তাই নয় রেফারির বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনেছেন তিনি। তবে বিতর্ক থাকলেও চাম্পিয়ন উচ্ছ্বাসিত নেইমারের উত্তরসূরীরা

আরও পড়ুন-মহারাষ্ট্র নিয়ে আজ সোনিয়া-পাওয়ার বৈঠক

 

Previous articleচলন্ত ট্রেন থেকে যুবককে ধাক্কা ছিনতাইবাজদের
Next articleনুসরত গুরুতর অসুস্থ, কিন্তু এসব কী রটছে?