অর্থাভাবে ভবিষ্যত অনিশ্চিত মোহনবাগান অ্যাকাডেমির ফুটবলারদের

চরম বিপদের মুখে দাঁড়িয়ে প্রণয় হালদার, শৌভিক চক্রবর্তীদের আঁতুরঘর সেল-মোহনবাগান অ্যাকাডেমি। প্রাক্তন বাগান সচিব অঞ্জন মিত্র কিছুদিন আগেই প্রয়াত হয়েছেন। তাঁর হাট ধরেই এই অ্যাকাডেমির সূত্রপাত। কিন্তু তিনি মোহননাগানের প্রশাসনিক দায়িত্ব থেকে সরে আসার পর অর্থাভাবে পিন্টু মাহাতো, তীর্থঙ্কর রায়দের এই ফুটবল পাঠশালা কার্যত অন্ধকারে ডুবে রয়েছে। প্রত্যেক ছুটি দিয়ে বাড়ি চলে যাওয়ার জন্য বলা হয়েছে।

যদিও সরকারিভাবে বলা হয়েছে যে, অ্যাকাডেমির সংস্কারের জন্য আপাতত বন্ধ রাখা হয়েছে এই অ্যাকাডেমি। কিন্তু সূত্রের খবর, বিপুল অর্থের দেনার দায়ে ডুবছে মোহনবাগান অ্যাকাডেমি। বকেয়া স্টাইপেন্ড দিয়ে ছুটি দিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়েছে প্রণয়, শৌভিকদের উত্তরসূরীদের।

এ বিষয়ে অ্যাকাডেমির সচিব তপন রায় বলেন, ‘অঞ্জন মিত্র বেঁচে থাকতে অর্থের সমস্যা হয়নি। বিভিন্ন টুর্নামেন্টের প্রাইজ মানি অ্যাকাডেমির নামে নিতেন প্রয়াত ক্লাব সচিব। আর তাতেই আর্থিক সমস্যা কাটিয়ে উঠত অ্যাকাডেমি। কিন্তু এখন কেউই যেন আর ভাবছে না এই অ্যাকাডেমি নিয়ে।’ তপন রায় নিজেই উদ্যোগ নিয়ে স্পনসর খোঁজার কাজে নেমে পড়েছেন। এখন দেখার এটাই যে, পিন্টু, তীর্থঙ্করদের উত্তরসূরীরা নিজেদের পাঠশালায় ফেরে কবে?

Previous articleমোমের আলোতেই জ্ঞানের আলো
Next articleকৈলাস-মুকুল জুটির জন্যেই হার, ক্ষোভে ফুটছে বিজেপি