এবার খুনের মামলায় চার্জশিট মুকুলের নামে

ফের আইনি প্যাঁচে বিজেপি নেতা মুকুল রায়। বীরভূমের লাভপুরে তিন ভাই খুনের মামলায় অতিরিক্ত চার্জশিট পেশ করেছে জেলা পুলিশ। বোলপুর আদালতে পেশ করা সেই চার্জশিটে বিজেপি নেতা মুকুল রায়, মনিরুল ইসলাম-২৫ জনের নাম রয়েছে। হাইকোর্টর নির্দেশ মেনে তিন মাসের মধ্যেই রিপোর্ট পেশ করল পুলিশ।

আদালতের নির্দেশের পর চলতি বছরের ১৬ নভেম্বর এই মামলায় নতুন তদন্ত শুরু করে জেলা পুলিশ। তারপরই অতিরিক্ত চার্জশিটে এখন মনিরুল ইসলামের সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ের নামও সংযোজন করা হয়েছে।

এর আগে এই মামলায় মনিরুল সহ- ৪২ জনের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে গ্রেফতারও করা হয়েছিল মনিরুলকে। যদিও জামিনে ছাড়া পেয়ে ভোটে জিতে বিধায়ক হয়েছিলেন তিনি। এরপর ২০১৪ সালে চার্জশিট জমা দেয় পুলিশ। সেই চার্জশিট থেকে মনিরুলের নাম বাদ দেওয়া নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন মৃতদের পরিবার।

প্রসঙ্গত, ২০১০ সালে বীরভূমের লাভপুরের খুন হন সিপিএম সমর্থক তিন ভাই। অভিযোগ, মনিরুল ইসলামের বাড়িতে সালিশি সভার নামে ডেকে পিটিয়ে এবং বোমা মেরে খুন করা হয় কটন শেখ ও জরিনা বিবির তিন ছেলেকে। মনিরুল আগে বামপন্থী নেতা, তারপর তৃণমূল ও বর্তমানে বিজেপির সদস্য।

Previous articleকেন্দ্র জানেই না বাংলায় অবৈধ অভিবাসী কত, তবুও NRC-হুমকি, কণাদ দাশগুপ্তের কলম
Next articleফের অস্বস্তিতে বিজেপি, সভাপতি নির্বাচন নিয়ে দলীয় কার্যালয়ের সামনে গোষ্ঠীদ্বন্দ্ব