জনগণের টাকায় CAA নিয়ে রাজ্যের করা বিজ্ঞাপন ক্রিমিনাল অফেন্স! বিস্ফোরক রাজ্যপাল

এবার কেন্দ্রের নয়া নাগরিকত্ব সংশোধনী বিল ইস্যুতে রাজ্য-রাজ্যপাল সংঘাত তুঙ্গে। রবিবার রাজভবনে সাংবাদিক বৈঠক করে রীতিমতো মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে সরাসরি “অপরাধী” বলে বিস্ফোরক মন্তব্য করলেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এদিন তিনি বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় CAA নিয়ে কীভাবে সরকারের অর্থ অপচয় করে চ্যানেল- খবরের কাগজে বিজ্ঞাপন করেন। এটা মেনে নেওয়া যায় না। তাঁকে এটা প্রত্যাহার করতে হবে। এটা সংবিধান বিরোধী।”

এখানেই থেমে থাকেননি রাজ্যপাল। তাঁর কথায়, “CAA নিয়ে বিজ্ঞাপন করা যায় না। CAA নিয়ে বিজ্ঞাপন করাটা ক্রিমিনাল অফেন্স রাজ্যের। সরকারটা গণতান্ত্রিক। আমি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বলছি প্রশাসনের দিকে নজর দিতে।”

এরপর তাৎপর্যপূর্ণ মন্তব্য করে ধনকড় বলেন, “মালদা, মুর্শিদাবাদ আমায় দুঃখ দিয়েছে। মালদা-মুর্শিদাবাদে যা ঘটছে, অবিলম্বে সেদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের নজর দিতে হবে। প্রশাসনের অবিলম্বে পদক্ষেপ নেওয়া উচিত। প্রশাসন দ্রুত শান্তি ফেরানোর ব্যবস্থা করুক। আর যদি না করতে পারে, তাহলে সংবিধানে সহায়তা চাওয়ার প্রভিশন আছে।”

একইসঙ্গে রাজ্যপাল তৃণমূলের নেতা-মন্ত্রীদের কথায় কষ্ট পেয়েছেন বলে জানান। তিনি বলেন, “আমি খুব দুঃখ প্য়েছি, মুখ্যমন্ত্রী বলছেন আমি নাকি প্যারালাল গভর্মেন্ট চালাচ্ছি।
আমি মুখ্যমন্ত্রীর কাছে আবেদন জানাচ্ছি, তিনি ও তাঁর দলের নেতারা যেন এই ধরনের মন্তব্য বন্ধ করেন।”

পাশাপাশি, রাজ্যের মানুষকে রাজ্যপাল হিংসা ছেড়ে শান্তি বজায় রাখার আবেদন করেছেন।

আরও পড়ুন-ফের তরুণীকে ধর্ষণ করে পুড়িয়ে মারার চেষ্টা

 

Previous articleফের তরুণীকে ধর্ষণ করে পুড়িয়ে মারার চেষ্টা
Next articleতারুণ্যের ব্যাটে বড় রান ভারতের, লড়ছে ক্যারিবিয়ানরা