৮ বছর বন্দি থাকার পর বেকসুর খালাস তরণি টুডু

এবার ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেওয়ায় জেলের ভিতরেই মারধরের অভিযোগ এক ISIS জঙ্গিকে!
প্রতীকী ছবি

অপহরণ ও হত্যার মামলায় ৮ বছর বন্দি থাকার পরে বেকসুর খালাস পেলেন রাজনৈতিক বন্দি তরণি টুডু। সোমবার, পুরুলিয়া সেশন কোর্টে তরণি সহ ৭ জনকে মুক্তি দেওয়া হয়।

২০১১ সালে লালগড় আন্দোলনে জনসাধারণের কমিটির সদস্য ছিলেন তরণি টুডু। সেই সময় একটি অপহরণ ও হত্যায় জড়িত থাকার অপরাধে তাঁকে গ্রেফতার করা হয়। এদিকে, বাড়ির একমাত্র রোজগেরে সদস্য জেলে থাকার ফলে পরিবার চূড়ান্ত সমস্যায় পড়ে। মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়ে তরণির কন্যারা। খুন ও অপহরণের মামলায় বেকসুর খালাস পেলেও, এখনও ওই আদিবাসী নেতার বিরুদ্ধে ১৫টি মামলা রয়েছে বলে জানিয়েছে পরিবার। সেগুলির বেল বন্ড জমা না দিলে তিনি জেল থেকে মুক্তি পাবেন না। এখন এই টাকা কোথা থেকে জোগাড় হবে তা নিয়ে চিন্তায় টুডু পরিবার।

এর পাশাপাশি, গত সপ্তাহে ঝাড়খন্ডের রাঁচি হাইকোর্ট থেকে বেকসুর খালাস পান আরও এক রাজনৈতিক বন্দি অনিল মণ্ডল। নদিয়ার জাগুলির বাসিন্দা অনিল ২০০৮ থেকে ঝাড়খন্ডের জেলে বন্দি। ১১বছর কারাবাসের পরে তিনিও মামলা থেকে মুক্তি পান। কিন্তু তাঁরও বেল বন্ডের জন্য অর্থ প্রয়োজন। এই পরিস্থিতিতে পিপিএসসি-র তরফে গণতান্ত্রিক সংগঠন ও ব্যক্তি বিশেষের কাছে সাহায্যের আর্জি জানানো হয়েছে।

আরও পড়ুন-রাজ্যপালকে চিঠিতে উত্তর মুখ্যমন্ত্রীর, বিষয়টা প্রশংসার দাবি রাখে

 

Previous articleরাজ্যপালকে চিঠিতে উত্তর মুখ্যমন্ত্রীর, বিষয়টা প্রশংসার দাবি রাখে
Next articleলড়াই থামল মুজফরপুরের ‘নির্ভয়া’র