আজ শহরে আইপিএল নিলাম, দেখে নিন কোন দল কোথায় রয়েছে

কলকাতায় এই প্রথম আইপিএল নিলাম। আজ, বৃহস্পতিবার সেই মহাযজ্ঞ। কাকে কোন দল কিনে নেবে, আর কে কত টাকায় বিক্রি হবে, সে নিয়ে উত্তেজনার তুঙ্গে। ইতিমধ্যে কলকাতায় চলে এসেছেন শাহরুখ খান, জুহি চাওলা, প্রীতি জিন্টা সহ বিভিন্ন দলের কর্ণধাররা। ফলে জমজমাট কলকাতার আইপিএল বাজার।

কলকাতা নাইট রাইডার্স গতবার প্লে-অফে হেরে গিয়েছিল। এবার দলে বড়সড় পরিবর্তনের ইঙ্গিত রয়েছে। শুধু দল নয় সাপোর্ট শব্দের পরিবর্তন হতে পারে। শাহরুখ-জুহির সঙ্গে কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিকের বৈঠক হয়েছে। গতবারের দশ ক্রিকেটারকে ইতিমধ্যে ছেড়ে দিয়েছে কেকেআর। উত্থাপ্পা, ড্যানলি, ব্রেথওয়েট দলে নেই। দলের নতুন ১১জন কারা হয় সেটাই এখন দেখার।

চেন্নাই সুপার কিংস গতবারের রানার আপ। তাদের হাতে রয়েছে ৮.৪কোটি টাকা। ধোনির দল কাদের নিয়ে টিম তৈরি করে সেটাই দেখার। তারা নিতে পারবে তিনজন ভারতীয় ও দু’জন বিদেশিসহ পাঁচ ক্রিকেটারকে।

দিল্লি ক্যাপিটালস শেষ আইপিএলে তৃতীয় স্থানে ছিল। তাদের হাতে রয়েছে ২৭.৮৫কোটি টাকা। তারা নিতে পারবে ৬ ভারতীয় ৫ বিদেশি সহ এগারোজন ক্রিকেটারকে। তরুণ ঋষভ পন্থ দলের তুরূপের তাস।

কিংস ইলেভেন পাঞ্জাবের হাতে সবচেয়ে বেশি অর্থ ৪২.৭০ কোটি টাকা রয়েছে। তারকা ক্রিস গেইল আর প্রীতি জিন্টার দল যে তারকাদের নিতে ঝাঁপিয়ে পড়বে তা বলার অপেক্ষা রাখে না। তারা নিতে পারবে পাঁচজন ভারতীয় ও চার বিদেশিসহ ৯জনকে।

এরপরে হাতে থাকা অর্থের দিক থেকে এগিয়ে রয়েছে কলকাতা নাইট রাইডার্স –৩৫.৬৫ কোটি টাকা। আন্দ্রে রাসেলের মত মারকাটারি ব্যাটসম্যান রয়েছে। সাত ভারতীয় ও চার বিদেশিসহ তারা ১১জনকে নিতে পারবে।

রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ান্স গতবারের চ্যাম্পিয়ন তাদের হাতে রয়েছে ১৩.০৫কোটি টাকা। তারা পাঁচ ভারতীয় ও দুই বিদেশিসহ সাতজনকে নিতে পারবে।

রাজস্থান রয়েলস দলে রয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা স্টিভ স্মিথ। গতবারের তাদের পারফরম্যান্স আশানুরূপ হয়নি। দলের হাতে রয়েছে ২৮.৯০কোটি টাকা। সাত ভারতীয় ও চার বিদেশিসহ ১১একজনকে নিতে পারবে তারা।

বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুর। গত দু’বছর তাদের পারফরম্যান্স মোটেই আশানুরূপ হয়নি। এবার দল ঢেলে সাজানোর ইঙ্গিত রয়েছে। তারা ৬ ভারতীয় ও ৬ বিদেশিসহ ১২জন ক্রিকেটারকে নিতে পারবে।

ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদ। গতবার আইপিএলে তাদের স্থান ছিল চার নম্বরে। হাতে রয়েছে ১৭কোটি টাকা। তারা পাঁচ ভারতীয় ও দুই বিদেশিহ সাত ক্রিকেটারকে চিনতে পারবে।

Previous articleএক ধাক্কায় দুদিনে পারদ নামল ৬ ডিগ্রি, আজ মরশুমের শীতলতম দিন
Next articleডার্বি বাতিলে পরস্পরবিরোধী মন্তব্যে ময়দান সরগরম