গান্ধী নাম নিয়ে কটাক্ষ, আক্রমণ শতাব্দী প্রাচীন দলকেও

দিল্লির রামলীলা ময়দান থেকে বারবার গান্ধী পরিবার আর কংগ্রেসকে আক্রমণ। এদিন শুরুটা করেছিলেন নরেন্দ্র মোদি দিল্লির বাংলো কেলেঙ্কারি নিয়ে। তারপর নাগরিকত্ব আইন নিয়ে বলা শুরু করতেই সরাসরি আক্রমণ, একশো বছরের একটা দলের অবস্থা দেখলে আমার খারাপ লাগে। সব কিছু নিয়ে বিরোধিতায় আছে ওরা। বিরোধিতা করুন। কিন্তু একবার অন্তত পাকিস্তানের বিরোধিতা করুন। একবার অন্তত সন্ত্রাসবাদের বিরোধিতা করুন!

এনআরসি নিয়ে সাফাই দিতে গিয়ে টেনে এনেছেন মনমোহন সিংয়ের কথা। বলেছেন আইন তো উনি তৈরি করেছিলেন। আমরা তো সুপ্রিম কোর্টের নির্দেশে লাগু করছি। তাতে এতো বিরোধিতা কেন? মানুষকে বিভ্রান্ত করছেন কেন? এও বলেছেন, এই সংসদে দাঁড়িয়ে প্রাক্তন প্রধানমন্ত্রী বলেছিলেন, বাংলাদেশে যদি ধর্মীয় কারণে কেউ উৎপীড়িত হন, এবং আমাদের সাহায্য চান, তাহলে আমাদের উচিত পাশে দাঁড়ানো।

মোদি এদিন মহাত্মা গান্ধীর কথাও তুলেছেন। পাকিস্তানে সংখ্যালঘুরা কীভাবে অত্যাচারিত হন, সে প্রসঙ্গ উত্থাপন করে প্রধানমন্ত্রী বলেন, গান্ধী পদবী নিয়ে যাঁরা মাহাত্ম্য প্রচার করেন, তাঁদের বলি, আপনারা গান্ধীজির কথাটাও বলুন। গান্ধীজি স্পষ্ট ভাষায় বলেছিলেন, পাকিস্তানে যদি কোনও হিন্দু বা শিখ নিজেদেরকে সুরক্ষিত না মনে করেন, এবং ভারতের কাছে সাহায্য প্রার্থনা করেন, সেক্ষেত্রে তাদের পাশে দাঁড়ানো উচিত।

মোদি বলেন, আপনারা এতদিন মানুষকে বিভ্রান্ত করেছেন। এবার কিন্তু আপনাদেরকেই বিভ্রান্ত করবে জনতা।

Previous articleকে ঠিক কে ভুল? এনআরসি ইস্যুতে মোদি-শাহর দুই অবস্থানে প্রশ্ন উঠবেই
Next article“সংবিধান অনুসারে হিন্দি আমাদের ভাষা”, ফের তুমুল বিতর্কে জড়ালেন রাজ্যপাল