যাদবপুরে পড়ুয়াদের কথার প্যাঁচে ফেলে নিজের প্রচার সারলেন রাজ্যপাল !

যাদবপুরে পড়ুয়া বিক্ষোভের মুখে পড়লেন  রাজ্যপাল জগদীপ ধনকড়। তিনি আজকের কোর্ট বৈঠকে যোগ দিতে গেলেও পড়ুয়াদের বিক্ষোভে জেরে সেই বৈঠকে  যোগ দিতে পারেন নি। তবু পড়ুয়াদের সমস্ত প্রশ্নের উত্তর দিতে রাজি হন তিনি।পড়ুয়াদের কথা শুনে আদতে তিনি নিজের ইমেজ অনেকটাই বাড়িয়ে নিলেন। পড়ুয়াদের কার্যত কথার প্যাঁচে ফেলে তিনি নিজের প্রচার সারলেন বলে মন্তব্য ওয়াকিবহলমহলের।

তিনি বলেন, যাদবপুরে বিক্ষোভের মুখে পরতে হবে জানতাম। এনআরসিসি সিএএ নিয়ে যেভাবে প্রতিবাদ-বিক্ষোভ চলছে তার বিরুদ্ধেও আলোচনা হবে।
পড়ুয়ারা তাঁকে প্রশ্ন করেন, এনআরসি এবং সিএএ নিয়ে যে প্রতিবাদ আন্দোলন চলছে তাতে তাঁর কি বক্তব্য। এই প্শ্নের উত্তরে তিনি পড়ুয়াদের পরামর্শ দেন, নাগরিকত্ব আইন নিয়ে ডেপুটেশন দিন। তিনি স্পষ্ট জানান, কোনও পরিস্থিতিতে কোনওভাবেই কোনও প্রতিবাদ-বিক্ষোভ কে আমি সমর্থন করি না। অটোনমি ইনস্টিটিউশনের দাবি তুললেন তিনি।
সংবিধান বিশ্ববিদ্যালয়ের আইন মানতে বাধ্য। তিনি বলেন, বিরোধিতা হবে কিন্তু কথা না শুনলে আলোচনায় কোনও লাভ হবে না। নাগরিকত্ব আইন নিয়ে কিছু বিতর্ক আছে বলে মন্তব্য করেন তিনি। তাঁর সাফ কথা, কোনও অশান্তি সমর্থন করিনা। অশান্তি করে দেশের ভালো করা যায় না।

Previous articleঅনগ্রসর শ্রেণীর শিশুদের জন্য নয়া উদ্যোগ সরকারের
Next articleসিএএ-এনআরসি-র প্রতিবাদ মিছিল এবার দক্ষিণ ভারতেও