রাজভবনে বাজপেয়ীর ছবি উদ্বোধনে মুখ্যমন্ত্রীকে আমন্ত্রণ রাজ্যপালের

আজ ২৫ ডিসেম্বর। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন সেই উপলক্ষ্যে এবার প্রয়াত প্রধানমন্ত্রীর তৈলচিত্র স্থাপিত হচ্ছে পশ্চিমবঙ্গ রাজভবনে। রাজ্যপাল জগদীপ ধনকড়ের উদ্যোগে বাজপেয়ির এই চিত্র স্থাপন হচ্ছে। আর এই উদ্বোধনী অনুষ্ঠানে ধনকড় বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

শুধু মুখমন্ত্রী নন, রাজ্য সরকারের আরও কয়েকজন হেভিওয়েট মন্ত্রীর পাশাপাশি বাম, কংগ্রেস ও বিজেপি’র মতো স্বীকৃত রাজনৈতিক দলগুলির শীর্ষ নেতৃত্বকেও এই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে রাজভবনের তরফে।

আজ, বুধবার সকালে বাজপেয়ির জন্মদিন উপলক্ষে রাজভবনের থ্রোন রুমে এই অনুষ্ঠান হওয়ার কথা। ভিন্ন রাজনৈতিক মতাদর্শের হলেও বাজপেয়ীর সঙ্গে মমতার ব্যক্তিগত সম্পর্ক ছিল মধুর। এক সময়ে তাঁর মন্ত্রিসভার অন্যতম সদস্যও ছিলেন মমতা। রাজভবন সূত্রের খবর, সেই কথা মাথায় রেখেই রাজ্যপাল চেয়েছিলেন বাজপেয়ীর এই তৈলচিত্রটি মুখ্যমন্ত্রীকে দিয়ে উদ্বোধন করাতে। আমন্ত্রণ গ্রহণ করে শেষ পর্যন্ত মমতা এই অনুষ্ঠানে এলে, তাই করা হবে বলে ঠিক আছে।

তবে এখনও পর্যন্ত নবান্ন মমতার রাজভবনে যাওয়া নিয়ে কোনও ইতিবাচক ইঙ্গিত দেয়নি বলেই জানা গিয়েছে। তাই রাজ্যপালই উদ্বোধনের কাজ সারবেন বলে ঠিক হয়েছে। নাগরিকত্ব আইন নিয়ে চলতি বিরোধিতার আবহে বিজেপি’র তরফে কেউ হাজির হলেও বাম ও কংগ্রেস শিবিরের কোনও নেতা আজ রাজভবনে যাবেন কি না, তা নিয়ে রাজভবনও সংশয়ে রয়েছে।

Previous articleCAA নিয়ে এবার নিজের অবস্থান স্পষ্ট করলেন বলিউডের এই সুপারস্টার
Next articleবড়দিনেই অতিরিক্ত সেনা প্রত্যাহার উপত্যাকায়